ডিলিট হওযা ছবি ফিরিয়ে আনার উপায় - ২মিনিটে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনুন

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি অনেক ভালো আছেন। আজকের আপনাদের শেয়ার করবো ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায়। খুব সহজে কিভাবে আপনার ডিলেট হওয়া ছবি ফিরিয়ে আনতে পারবে তা জানতে পারবেন। আপনার ছবি বা ভিডিও কোন কারনে ডিলিট হয়ে যায় এবং ফিরিয়ে আনার উপায় জানতে চান তাহলে আজকের পোস্টটি সম্পুর্ন পড়ুন তাহলে আজকে ছবি ও ভিডিও ফিরিয়ে আনার উপায় জানতে পারবেন। 

ডিলিট হওযা ছবি ফিরিয়ে আনার উপায় - ২মিনিটে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনুন
কোন কারনে আপনার অতি প্রয়োজনীয় ছবি ডিলেট হয়ে গেলে। অনেক সমস্যা ফেস করেন এবং জানতে চান কোন ভাবে কি ছবি বা ভিডিও ডিলেট হওয়ার পরেও ফিরিয়ে আনা সম্ভব কি না। সু খবর হলো যে আপনি আপনার ডিলেট হওয়া ছবি খুব সহজে ফিরিয়ে আনতে পারবে কোন সমস্যা ছাড়া। তো চলুন দেখা যাক কিভাবে ২ মিনিটে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনা যায়।

ডিলিট হওযা ছবি ফিরিয়ে আনার উপায় 

এখন আপনাদের ডিলেট হওয়া ছবি বা ভিডিও ফিরিয়ে আনার উপায় শেয়ার করবো আপনি যদি ডিলেট হওয়া ছবি বা ভিডিও পুনরায় ফিরিয়ে আনতে চান তাহলে এই পোস্টি সম্পূর্ণ পড়ুন আশা করি উপকৃত হবেন। আপনি ভাবতে পারেন ডিলেট হওয়া ছবি কি ফেরত আনা যায়?  হ্যা জায় এখন আপনাদের দেখাবো কিভাবে ডিলিট হওয়া ছবি বা ভিডিও পুনরায় ফিরিয়ে আনতে পারবেন। আপনার অতি প্রয়োজনীয় বা শখের ছবি বা ভিডিও ফিরিয়ে আনতে পারবেন মাত্র ২ মিনিটে। তো চলুন দেখা যাক কিভাবে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনতে পারবেন।

মোবাইল থেকে কোন কিছু ডিলিট হয়ে গেলে, সহজেই ফিরিয়ে আনতে পারবনে। আপনি কম্পিউটারে কাজ করার সময় যে সকল ফাইল ডিলিট করে দেন আবর পূর্ণরায় ফিরিয়ে আনতে পারেন Recycle Bin এর মাধ্যমে। ঠিক সেরকম ভাবে মোবাইল থেকে যে কোন ফাইল, ছবি ডিলিট হয়ে গেলে সেটি আলাদা একটি সিস্টেম ফোল্ডারে জমা থাকে।

মোবাইল থেকে ডিলিট করা ছবি ফিরিয়ে আনার উপায়

বর্তমানে অনলাইনে বা গুগল প্লে স্টোরে এমন অনেক সফটওয়্যার রয়েছে। যার মাধ্যমে আমরা মোবাইলে ডিলিট হওয়া ছবি, ফাইল গুলো সিস্টেম ফোল্ডার এর মাধ্যমে খুজে বের করে আবার ফিরিয়ে নিতে পারবো। মোবাইল থেকে ডিলিট হওয়া ছবি বা ভিডিও ফিরিয়ে আনার জন্য আপনি অ্যাপ ব্যবহার করতে পারবেন একদম বিনামূল্যে। উক্ত অ্যাপস পেইড ভার্সন ব্যবহার করে, ডিলিট হওয়া ভিডিও গুলো রিকভার করতে পারবেন। এই সকল সফটওয়্যারের মাধ্যমে আপনি চাইলে ডিলেট হওয়া সকল ছবি বা ভিডিও ফিরিয়ে আনতে পারবেন।

ছবি ফিরিয়ে আনার জন্য যে অ্যাপস ব্যবহার করা হয়?

মোবাইল থেকে ছবি ফিরিয়ে আনার জন্য আজকে আপনাদের ২ টি অ্যাপস শেয়ার করবো যার মাধ্যমে খুব সহজে ছবি বা ভিডিও ফিরিয়ে আনতে পারবেন। এই অ্যাপস বিনামূল্যে ব্যবহার করতে পারেন। 

➤DiskDigger photo recovery 

DiskDigger photo recovery অ্যাপস ব্যবহার করে, কিভাবে ডিলিট হওয়া ছবি রিকভার করবেন। সেটা এখন স্টেপ বাই স্টেপ দেখাব যার ফলে খুব সহজে ছবি ফিরিয়ে আনতে পারবেন। আপনি এই অ্যাপস ব্যবহার করে ডিলিট হওয়া ছবি রিকভার করার জন্য ফ্রিতে কাজ করতে পারবেন। নিচের  যে, স্টেপ গুলো দিয়েছি, সেগুলো আপনি সঠিক ভাবে অনুসরণ করে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনতে পারবেন।
➤ধাপ -১
প্রথমে  প্লেস্টোরে গিয়ে DiskDigger photo recovery  লিখে স্যার্চ করে অ্যাপসটি ইনস্টল করে নিবেন। তার পর একাউন্ট করতে বললে একাউন্ট করে নিবেন। এবং যে পারবিশন গুলো চাইবে তা বুঝে অ্যালাউ করে দিবেন।
➤ধাপ -২
অ্যাপটিতে আপনি দেখতে পারবেন Start Basic Scan এর অপশন সেখানে ক্লিক করবেন। Start Basic Scan অপশনে ক্লিক করার পরে। অ্যাপটি আপনার মোবাইলের সেই সিস্টেম ফোল্ডার গুলোতে প্রবেশ করবে। যে গুলো আপনার ডিলেট করা সকল ছবি আছে। উক্ত কাজ করার আগে আপনাদের একটি মেসেজ দেখানো হবে। যেখানে Deny এবং Allow এর অপশন দেখাবে। সেখান থেকে আপনাকে সরাসরি Allow তে ক্লিক করতে হবে।
➤ধাপ -৩
তারপরে অ্যাপটি নিজে নিজে আপনার মোবাইল থেকে ডিলিট হওয়া ছবি গুরো ব্যাকআপ নেওয়া শুরু হয়ে যাবে। ডিলিট হওয়া ছবি ব্যাকআপ হওয়া অবস্থায়, আপনি এখন সেই সকল ছবি গুলো দেখতে পারবেন। যে গুলো এক সময় আপনার মোবাইল থেকে ইচ্ছাকৃত বা অনইচ্ছাকৃত ভাবে ডিলিট হয়ে গিয়েছিল। পুরোপুরি ভাবে রিকভার করতে নিচে থাকা রিকভার অপশনে ক্লিক করবেন।

রিকভার অপশনে ক্লিক করার পরে, আপনার মোবাইল এর একটি নতুন ফোল্ডার তৈরি করে নিবেন। মনে রাখবেন মোবাইল এর যে ফোল্ডার আপনি সিলেক্ট করেছেন সেই ফোল্ডারে আপনার রিকভার ছবি গুলো নিতে পারবেন।

ডিলিট হওযা ছবি ফিরিয়ে আনার উপায়

আজকে আপনাদের ডিলিট হওয়া ছবি বা ভিডিও ফিরিয়ে আনার উপায় শেয়ার করছি। দেখিয়েছি কিভাবে ছবি বা ভিডিও ফিরিয়ে আনতে পারবেন। ডিলেট হওয়া ছবি ফিরিয়ে আনতে পারবেন কিভাবে তা স্টেপ বাঔ স্টেপ দেখিয়ে আশা করি একটু হলেও উপকৃত হবেন।  আরো এই রকম তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন,ধন্যবাদ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url