অনলাইনে আয় করার সেরা ৩টি মাইক্রো-জব সাইট

টাকা ইনকাম করার জন্য কিছু মাইক্রো সাইট রয়েছে। সেসব সাইট গুলো ব্যবহারে আপনি ঘরে বসেই মাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন। পার্টটাইম কাজ গুলো মোটামুটি করে আপনি ভাল টাকা মাসিক তুলে নিয়ে আসতে পারেন। তাই বন্ধুরা আজকে কথা বলব তিনটা ওয়েবসাইট সম্পর্কে যেগুলোতে কাজ করে আপনি আপনার দক্ষতা অর্জন এবং ঘরে বসেই ইনকাম টি চালিয়ে যেতে পারেন।
অনলাইনে আয় করার সেরা ৩ টি মাইক্রো-জব সাইট

ছাত্র বয়সে টাকা ইনকাম করা চ্যালেঞ্জিং এর মত। আমরা সকলেই চাই টুকটাক কিছু কাজ শিখে দক্ষতা অর্জন করতে সাথে সাথে ঘরে বসেই ভালো টাকা ইনকাম করতে। সেটের জন্য অবশ্যই আপনাকে ফ্রীলান্সিং পেশাকে বেছে নিতে হবে । ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে আপনি ঘরে বসেই মাইক্রো-জব সাইটগুলোতে কাজ করতে পারেন। মাইক্রো-জব সাইটগুলো মূলত ছোট ছোট কাজগুলো সম্পন্ন করা হয়। প্রথমদিকে আপনাকে ওই সাইটের স্কিল অর্থাৎ যোগ্যতা অর্জন করতে হবে। তারপর আপনি মাসিক হারে ভালো টাকা ইনকাম করতে পারেন। 

অনলাইনে আয় করার সেরা ৩ মাইক্রো-জব সাইট 

মাইক্রো-জব সাইটগুলোতে একেবারে ছোট ছোট কাজগুলো করা হয়ে থাকে। যেগুলো করতে একটি ফ্রিল্যান্সারের সময় লাগতে পারে দুই থেকে তিন ঘন্টার মত। কাজগুলো একেবারে পানির মতো সহজ এবং ঝামেলা মুক্ত। মাইক্রো-জব সাইটগুলোতে কাজ করতে আপনাকে বেশি দক্ষ হতে হবে না। আপনার সামান্য স্কিল থাকায় যথেষ্ট যেমন কপি পেস্ট করা, টাইপ জানা , বিভিন্ন অ্যাপস  করতে জানা,  ইনস্টল করানো,  বিভিন্ন সার্ভিস সম্পন্ন করানো ইত্যাদি। এসকল কাজগুলো আপনি খুব অল্পসময়ের মধ্যেই সম্পন্ন করতে পারবেন অনায়াসে। তবে এক্ষেত্রে বলে রাখি খুব বেশি যে ইনকাম হবে সেটিও নয়। ক্লোজআপ সাইটগুলোতে মোটামুটি এমাউন্টের ইনকাম করা সম্ভব। অল্প সময়ের মধ্যে এইসব ইনকাম খুব ভালো ইনকাম হতে পারে। 

অনলাইনে আয় করার সেরা ৩ ওয়েবসাইট:

আজকে আমরা মোট তিনটি জব সাইট সম্পর্কে কথা বলব। এসব জব সাইটে আপনি কাজ করে আপনার স্কিল এবং উপার্জনকে চালিয়ে নিয়ে যেতে পারেন অনায়াসে। তাই চলুন দেরী না করে আমরা ওয়েবসাইট গুলো দেখে আসি। 

1.Rapid Worker

সবচেয়ে জনপ্রিয় সাইট হচ্ছে রেপিড ওয়ার্কার। এই ওয়েবসাইটে কাজ করা অনেক সহজ। আপনি এই সাইটের মাধ্যমে মাসে ০.০১$ থেকে ৭.০০ ডলার পর্যন্ত উপার্জন করতে পারেন। এই মাইক্রো জব সাইটে আপনি যদি মন দিয়ে কাজ করেন অনায়াসে আপনি মাস শেষে ভালো টাকা ইনকাম করতে পারবেন। এই মাইক্রো জব সাইটে কাজ হচ্ছে বিভিন্ন সাইটে সাইন আপ করা, সার্ভে গুলোকে কমপ্লিট করানো, বিভিন্ন রকমের ফাইলকে, বিভিন্ন সাইট ভিজিট করে দেখে আসা। এছাড়াও নিত্যদিনে আরো অনেক রকমের সহজ সহজ কাজ রয়েছে যেগুলোর মাধ্যমে খুব দ্রুত ভাবে আপনি ইনকাম চালিয়ে যেতে পারেন। এই সাইটে আপনি মিনিমাম 5 ডলার হলেই টাকা তুলে নিতে পারবেন।

2. Pico Worker

জনপ্রিয় মাইক্রো-জব সাইটের মধ্যে পিকো ওয়ার্কার সাইটটি অনেক জনপ্রিয় একটি সাইট। সাইটটিতে কাজ করা অনেকটাই সহজ। এ সাইটের মাধ্যমে আপনি শুধুমাত্র সাইনআপ করে আয় করা শুরু করতে পারেন। পিকু ওয়ার্কার সাইটটি থেকে আপনি কাজ করলে মোটামুটি ভালো পরিমাণ রেভিনিউ জেনারেট করতে পারবেন মাস শেষে। এটির কাজ ও অন্যান্য সাইট গুলোর মতই। যেমন বিভিন্ন ওয়েবসাইটের সাইন আপ করা, সার্ভে হান্ড্রেড শতাংশ কমপ্লিট করা, বিভিন্ন ধরনের প্রোগ্রামগুলোতে রেজিস্ট্রেশন করা, ওয়েবসাইটের ভিজিটর এবং লিংকে ক্লিক করে ইনকাম করতে পারবেন, ইউটিউবে ভিউ তৈরি করে লাইক কমেন্ট শেয়ার করে ইনকাম করতে পারবেন, সোস্যাল সাইটগুলোতে যদি আপনি শেয়ার করেন তাহলে আপনি এই ইনকামের ভাগীদার হবেন। তবে সাইটটিতে ইনকাম তুলে নেওয়ার জন্য আপনাকে মিনিমাম 8 ডলার উপার্জন করতে হবে। একটি মজার এবং অসাধারণ ব্যাপার হচ্ছে আপনি পিকো ওয়ার্কার সাইটটি রেফার করে ইনকাম করতে পারেন। 

3. Job Boy

এই সাইটের মাধ্যমে আপনি ছোট ছোট কাজ করে ভালো টাকা ইনকাম করতে পারবেন। এই জব বয় সাইট এর মধ্যে সবচেয়ে বেশি কাজ পাওয়া যায় সেটি হচ্ছে সার্ভে কমপ্লিট করা। ছোট কিংবা বিশাল আকারের সার্ভে গুলোকে আপনার নিজের দায়িত্বে সেটিকে কমপ্লিট করাই হচ্ছে আপনার মূল কাজ। আপনার যদি সার্ভে সম্পর্কিত দক্ষতা থেকে থাকে তাহলে এই সাইট থেকে আপনি খুব ভালো অর্জন করতে পারবেন। আপনি যদি আপনার ধৈর্য এবং দক্ষতাকে কাজে লাগিয়ে এই সাইটের সাথে পরিশ্রম করেন তাহলে এই সাইট থেকে আপনি খুব ভালো রিটার্ন পাবেন। এই সাইটের উইথ ড্র হচ্ছে 5 ডলার হয়ে থাকে। এই সাইটটি শুধুমাত্র পেপ্যাল পেমেন্ট করে থাকে। এই সাইটের সার্ভে ছাড়াও আরও কিছু কাজ রয়েছে যেমন ইউটিউব ভিডিও দেখা, ইউটিউব একাউন্ট তৈরি করা, বিভিন্ন সাইটে সাইন আপ করানো। 


বন্ধুরা আমরা সকলেই উপার্জন মুখি। ধনী-গরীব সকলেই তার উপার্জনের উপর লক্ষ্য করে জীবন ধারন করে। বর্তমান যুগে আমাদের দক্ষতা ছাড়া কোথাও ভাত নেই। তাই আমরা এখন থেকে হাতের সময় রেখে নিজেকে দক্ষ মন বলে গড়ে তুলবো। এ সকল কাজ ভবিষ্যৎ দিনের জন্য অনেক দামি। কোন কাজই ছোট নয়। ছোট ছোট কাজ থেকেই আপনি বড় কাজের সাহস পাবেন। আজকে থেকেই এই ওয়েবসাইটগুলোতে আপনার দক্ষতা এবং পরিশ্রম প্রয়োগ করুন। আশা করছি ভবিষ্যতে দিনে আপনার সুখের দিন বয়ে নিয়ে আসবে। তবে হ্যাঁ অবশ্যই ফ্রীলান্সিং জগৎটা হচ্ছে ধৈর্যের জগত। আপনাকে অবশ্যই ধৈর্য ধরে আস্তে আস্তে ইনকামের পথে ধাবিত হতে হবে। 

অনলাইনে আয় করার সেরা ৩ উপায়

বন্ধুরা ধন্যবাদ আপনার মূল্যবান সময় টি আমাদের আর্টিকেল দেখার জন্য। আমাদের সকল আর্টিকেলটি বিলেটেড রিভিউ হয়ে থাকে। আমাদের চলার পথে নানা বাধা আসবে, সে গুলোকে আমাদের ওভারকাম করতে হবে। এই ছোট ছোট ইনকাম গুলো আপনার কনফিডেন্স লেভেল কে অনেক গুণ বাড়িয়ে তুলবে। আপনি আপনার স্কিনের উপর ধৈর্য ধরুন সেটিকে ডেভলপ করুন দেখবেন ভবিষ্যত উজ্জ্বল। আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো অবশ্যই আমাদের কমেন্ট সেকশনে জানাবেন। আপনার মূল্যবান মতামত আমাদের কাছে এডভাইস স্বরূপ। আমাদের অন্যান্য আর্টিকেলগুলো পড়ে আসার আমন্ত্রণ রইল আপনার। ভুলত্রুটি অবশ্যই ক্ষমার চোখে দেখবেন, অসংখ্য ধন্যবাদ। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url