বাংলাদেশের সেরা ৫টি গজল

গজল একটি আরবি শব্দ। গজল এর অর্থ হচ্ছে প্রেমিক প্রেমিকার বাক্য বা কথোপকথন। আমরা সচরাচর অনেক ধরনের গজল শুনতে পাই। যেগুলো আমাদের মনকে ঠাণ্ডা করে। এবং আমরা একটি প্রশান্তি বোধ করি। বর্তমানে বাংলাদেশে অনেক জনপ্রিয় গজল রয়েছে। বর্তমানে অনেক মধুর সুরে অনেক শিল্পী গজল এর মাধ্যমে তাঁর প্রতিভাকে ফুটিয়ে তুলেছে। আজকে আমরা কথা বলব বাংলাদেশের সেরা গজল নিয়ে। যেগুলো বাংলাদেশ সবচেয়ে বেশি জনপ্রিয়। গজল গুলো সত্যিই একটি হৃদয়বান মানুষের মনকে ছুঁয়ে ফেলতে পারে।

বাংলাদেশের সেরা ৫টি গজল

গজল কি?

গজল হচ্ছে আরবি শব্দ। গজল এর আক্ষরিক অর্থ হচ্ছে প্রেমিক ও প্রেমিকার সাথে বাক্য আদান-প্রদান। বাংলাদেশের অনেক জনগোষ্ঠী গজল এর সম্পর্কে সঠিক ধারণা নেই। আপনি কি জানেন প্রতিটি গজল হচ্ছে গান, কিন্তু প্রতিটি গান গজল নয়। মূলত সংগীত অথবা গান হচ্ছে বাদ্য অথবা নিত্য এই কয়েকটি বিষয় মিলিয়ে একটি তৈরি হওয়া মিউজিক। অপরদিকে গজল কে প্রায়ন সঙ্গীত বলা হয়ে থাকে। একটি গজল সুরের চেয়ে কথার মূল্য বেশি হয়ে থাকে। 

গজল ইংরেজি কি?

গজল একপ্রকার নাউন ( Noun) । গজল এর ইংরেজি অর্থ হচ্ছে Lyric Poem অথবা Love Song. আপনি যদি ইন্টারন্যাশনাল গজল গুলো শুনতে চান, তাহলে আপনাকে সার্চ করতে হবে " Islamic Lyrics Poem বা Islamic Love Song" লিখে।

বাংলাদেশের সেরা ৫টি গজল

1. এলো খুশির ঈদ ( Elo Khushir Eid )

সেরা গজল এর মধ্যে প্রথমেই থাকবে এলো খুশির ঈদ। এই গজলটি মূলত ঈদকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে। ঈদের খুশি এবং আনন্দ কে তুলে ধরার জন্যই এই গজলটি রচনা করা হয়েছে। মোটামুটি বাংলাদেশের ঈদের সময় এই গজলটি অনেক বেশি প্রচলিত থাকে। আমি এই গজলটি বার বার শুনেছি। এই গজলটি ইউটিউবে আপলোড করা হয় 2019 সালের 2 জুন। এলো খুশির ঈদ এই গজলটি মোট সাতজন গায়ক তৈরি করেছে। তারা হচ্ছেন: সাকিব , জাহিদ, খালিদ, গালিব, আব্দুল্লাহ, নাসরাল্লাহ, হুজাইফিয়া। এই গজলটি বর্তমানে ৪৭ মিলিয়ন ভিভ আছে। আপনিও চাইলে এই গজলটি দেখে আসতে পারেন।

2. নামাজ  

নামাজ গজলটি হৃদয়স্পর্শী একটি গজল। গজলটি বাংলাদেশের একটি সময় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল। গজলটি সুনতে আসাধারন লাগে। গজলটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এই গজলটি প্রথম ইউটিউবে আপলোড করা হয় 2019 সালের 2 আগস্ট। তারপর থেকেই এই গজলটি অনেক জনপ্রিয়তা পায়। Ettihad ইউটিউব চ্যানেল থেকে এই গজলটি প্রকাশ করা হয়। এই গজলটির বর্তমান ১৭২ মিলিয়ন ভিউ রয়েছে। বর্তমান গ্রামেগঞ্জে এই গজলটি ব্যাপকভাবে জনপ্রিয়। আপনি চাইলেও দেখে আসতে পারেন গজলটি। 

3. ওগো মা 

গজলটি সম্পূর্ণ মাকে উদ্দেশ্য করে তৈরি করা। ওগো মা গজল টি 2020 সালে প্রকাশ হয়। তারপর থেকে মোটামুটি এই গজলটি মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করে নেয়। গজলটি প্রকাশ করে Tune Hut নামক ইউটিউব চ্যানেল। গজলটি সাদমান সাকিব গলায় তৈরি করা হয়। মধুর সুরের এই গজলটি বর্তমানে জনপ্রিয় অবস্থানে রয়েছে। বর্তমানে গজল টি ১৩৮ মিলিয়ন ভিউ রয়েছে। আপনার মা সম্পর্কিত গজলটি শুনতে চাইলে অবশ্যই এই গজলটি একবার দেখতে পারেন। আশা করছি ভাল লাগবে। 


4.  হাসবি রাব্বি (Hasbi Rabbi)

গজলটি আপনি হয়তো অনেক জায়গায় শুনেছেন। গজলটি বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় গজল গুলোর মধ্যে একটি। এই গজলটি বাবা এবং মেয়ে ডুয়েট করে তৈরি করা হয়েছে। এই মনমুগ্ধকর গজলটি আপনার মনের প্রশান্তি তৈরি করবে। আপনি যদি এই গজলটি একবার শুনে থাকেন তাহলে অবশ্যই আপনার বারবার শুনতে ইচ্ছা করবে। গজলটি গেয়েছেন আব্দুল আওয়াল এবং আফরিন ইরা। এই গজলটি হাসনাহেনা আফরিন অফিশিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। বাবা এবং মেয়ের কন্ঠে একটা ইসলামিক গজল হচ্ছে হাসবি রাব্বি। বর্তমানে গজলটি মোট ৭০ মিলিয়ন ভিউ হয়েছে।

5.  ও মদিনার বুলবুলি


বাংলাদেশের সেরা গজল গুলোর মধ্যে ও মদিনার বুলবুলি গজল টি একটি অন্যতম সেরা গজল। গজল টি শুনলে আপনার হৃদয়ে একটি অন্যরকম অনুভূতি তৈরি হবে। এটি অনেক পুরাতন একটি গজল। আপনারা হয়তো অনেকেই এই জনপ্রিয় গজলটি শুনে থাকবেন। গজলটি সময়ের সাথে সাথে বিভিন্ন রকম ইউটিউব চ্যানেল থেকে কভার করা হয়। মূলত ছোট দের কন্ঠে গাওয়া ও মদিনার বুলবুলি গজল টি অনেক ভালো লাগে।


বর্তমানে  Bangla Gojol Pro ইউটিউব চ্যানেল থেকে গজলটি তিন বছর আগে প্রকাশ করা হয়। গজলটি সময়ের সাথে সাথে অনেক পপুলারিটি পেয়েছে। বর্তমানে গজলটির 8 মিলিয়ন ভিউ হয়েছে। আপনি ও মদিনার বুলবুলি গজলটি শুনে আসতে পারেন।


বাংলাদেশের সেরা গজল গুলোর মধ্যে উপরোক্ত পাঁচটি গজল বর্তমানের সর্বোচ্চ জনপ্রিয়তা অর্জন করেছে। উপরোক্ত গজল গুলো অসাধারণ ভঙ্গিমায়ে তৈরি করা হয়েছে। একটা মানুষের এইসব গজল দ্বারা হৃদয়কে ছুঁয়ে ফেলতে পারে। 

বাংলাদেশের সেরা ৫টি গজল


আপনি গজল গুলোর নাম লিখে সাথে mp3 লিখে সার্চ দিয়ে গজল গুলো সহজেই পাবেন। গজল গুলো নিজে চর্চা করতে পারেন এবং শুনতে পারেন। আশা করছি উপরোক্ত সকল গজল গুলো আপনার কাছে অনেক ভালো লাগবে। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা গজল শুনতে পছন্দ করেন। আজকের আর্টিকেলে গজল গুলো আপনার ভাল লাগা কে আরো দ্বিগুন বাড়িয়ে তুলতে পারে। 


ধন্যবাদ আপনার মূল্যবান সময় আমাদের সাথে থাকার জন্য। আশা করছে আজকের এই আর্টিকেলে আপনার একটু হলেও উপকারে আসবে। ভুল ত্রুটি হলে মাফ করবেন। আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত টেক রিলেটেড রিভিউ প্রদান করা হয়ে থাকে। আমাদের সাইটের সকল আর্টিকেল দেখে আসার আমন্ত্রণ রইল। সাথে থাকার জন্য ধন্যবাদ।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url