কম দামে ভালো হেডফোন - ভালো হেডফোন প্রাইজ ইন বাংলাদেশ

বর্তমানে হেডফোনের বাজারে কত দামের, কত রকমের আর কত কত কোম্পানির হেডফোন রয়েছে। সেগুলোর মধ্যে আসলেই ভালো হেডফোন কম টাকার মধ্যে খুঁজে পাওয়াটা কষ্টসাধ্য। হ্যালো বন্ধুরা , আজকের এই আর্টিকেলে আমরা কয়েকটি কম দামে ভালো হেডফোন সম্পর্কে পরিচিত হব। এখন গুলো দাম কম থাকবে কিন্তু তার স্পেসিফিকেশন ভালো কোয়ালিটি হেডফোন এর মতই হবে। আমি কয়েকটি সস্তা এবং ভালো মানের হেডফোন সম্পর্কে আপনাদেরকে জানাবো যেগুলো আপনারা ব্যবহার করলে স্বাচ্ছন্দ বোধ করতে পারেন।
কম দামে ভালো হেডফোন

আমরা সকলেই আমাদের বাজেটের মধ্যে সবচেয়ে ভালো প্রোডাক্ট কিনতে চাই। তবে আমরা নানান সময়ে বিভ্রান্তিতে পড়ে যায় কোন হেডফোন টি কিনলে আমাদের জন্য ভালো হবে। একটা ভালো হেডফোন কেনার সময় কয়েকটি জিনিসের উপর মাথায় রাখা উচিত। যেমন কেউ রেগুলার ব্যবহারের জন্য হেডফোন ব্যবহার করে থাকে। আবার কেউ মাঝেমধ্যে ব্যবহারের জন্য হেডফোন কিনে থাকে। তবে হেডফোনের সাউন্ড কোয়ালিটি এর গুণগত মান ব্যালেন্স ডিজাইন এর সবগুলো হেডফোন কেনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয়।


আমরা মূলত আজকের এই আর্টিকেলে সবগুলো হেডফোনের ব্র্যান্ড সাউন্ড কোয়ালিটি এবং ম্যাটেরিয়ালস এর উপর ভিত্তি করে সাজিয়েছে। তাই বুদ্ধিমানের কাজ হবে হেডফোন কেনার পূর্বে অরিজিনাল হেডফোন সম্পর্কে পর্যাপ্ত তথ্য যাতে আপনার কাছে থাকে। আপনি যাতে সহজেই ওরজিনাল কোনোটি পছন্দ করতে পারেন। কেন না কেউ তার কষ্টের টাকার বিনিময় খারাপ পণ্য কিনতে চাইবে না। তাই অবশ্যই অরজিনাল নাকি নকল সেটি দেখে নিবেন।

ব্র্যান্ড

পুরতন একটা কথা রয়েছে ব্র্যান্ড ক্রিয়েট ভ্যালু। ব্র্যান্ড প্রোডাক্ট গুলো সব সময় লোকাল মার্কেটে প্রোডাক্টের থেকে অনেকগুণ ই ভালো হয়ে থাকে। ব্র্যান্ড বলতে প্রস্তুতকারক প্রতিষ্ঠান কে বোঝানো হয়। একটি প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান কখনও চাইবেনা তার ব্র্যান্ড ভ্যালু কমে যাক। 

স্বল্প দামে ভালো মানের হেডফোন এর জন্য ন্যূনতম চাইনিজ ব্যাংকগুলোর বর্তমানে বাজারে ভালো হেডফোন সার্ভিস প্রদান করছে। আসুস , সনি , প্যানাসনিক , শাওমি , ওয়ানপ্লাস। এই ব্র্যান্ডগুলো হেডফোন অনেক ভালো হয়ে থাকে।

সাউন্ড কোয়ালিটি:

হেডফোন এর প্রধান কাজ হচ্ছে, শব্দ প্রদান করা শব্দ বিতরণ করা এবং শব্দকে গ্রাহকের কাছে সঠিকভাবে উপস্থাপন করা। সাউন্ড কোয়ালিটি যদি খুব বাজে হয় তাহলে ওই হেডফোনের ভেলু শূন্য। তাই ফোন কেনার আগে অবশ্যই সাউন্ড কোয়ালিটি বেশি বেশি চেক করবেন। 

ইউটিউবে যদি আপনি সার্চ দেন " Earphone/ Headphone checker song" । তাহলে আপনি অনেক রকমের গান পেয়ে যাবেন। যেগুলো দ্বারা আপনি আপনার হেডফোন কে চেক করে নিতে পারেন। এতে করে সাউন্ড কোয়ালিটি খুব সুন্দর ভাবে চেক করতে পারবেন। বিভিন্ন প্রোডাক্ট এর বিভিন্ন কোয়ালিটি ফুল সাউন্ড থাকে আপনার কোনটি ভাললাগে সেটা আপনার উপর ডিপেন্ড করবে।

ম্যাটেরিয়ালস

কোন একটি পণ্য কেনার ক্ষেত্রে সেই পণ্যের উপাদান অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। আপনি কোন একটি প্রোডাক্ট কেনার আগে যদি সে পণ্য সম্পর্কে না জেনে থাকেন তাহলে অবশ্যই জেনে নেবেন। না হলে আপনার কানের ক্ষতি হতে পারে। একটি হেডফোন মূলত পিভিসি, অ্যালুমিনিয়াম, প্লাস্টিক, তার, রাবার ইত্যাদি দ্বারা তৈরি করা হয়ে থাকে। 

ম্যাটেরিয়ালস যদি ভাল হয় তাহলে এটি আপনার কাছে ওজনে হালকা লাগবে, নরম এবং আরামদায়ক ফিল হবে। তাই অবশ্য ওরজিনাল দেখে ম্যাটেরিয়ালস গুলো খেয়াল করে নিবেন। ভারী হেডফোন গুলো মূলত কানে আটকে থাকতে চায় না। তাই মূলত হালকা টাইপের হেডফোন কেন উচিত।

কম দামে ভালো হেডফোন

আপনার টাকার যথেষ্ট মূল্য রয়েছে। তাই কম টাকার মধ্যে সেরা ব্র্যান্ডের হেড ফোন নিতে পারলেই সেটি আপনার জন্য ভালো হবে। যদি কারো ইমারজেন্সি ভালো কোন হেডফোন প্রয়োজন হয় কিন্তু বাজেটের স্বল্পতার কারণে তিনি ভালো হেডফোন কিনতে পারছেন না তাহলে এই লিস্ট থেকে যে কোন একটি হেডফোন আপনি কিনে নিতে। চলনা আমরা হেডফোন গুলো দেখে আসি কম টাকায় ভালো হেডফোন: 

১. Philips SHM 1500

ফিলিপস কম্পানি ইলেকট্রনিক্স জগতের সেরা একটি কোম্পানি। তাদের ব্র্যান্ড ভ্যালু অন্যান্য ব্র্যান্ডের চেয়ে অনেক বেশি। এই মডেলটি ফিলিপস কোম্পানির একটি কম দামে ভালো হেডফোন এর মডেল। এই মডেলটি বেশ পাতলা এবং ডিজাইন টি অনেক সুন্দর। এই হেডফোনটা ওজন 60 গ্রাম। এই হেডফোনটা সবচেয়ে সুবিধাজনক বিষয়টি হচ্ছে এতে আছে built-in মাইক্রোফোন যা ভয়েস কলিং এর জন্য আদর্শ হিসেবে আপনি ব্যবহার করতে পারবেন। মূলত মিউজিক এবং গেমিং এর জন্য খুবই সহায়ক এই হেডফোনটা।

২. Philips SBCHL140 ON EAR HEADPHONES

হেডফোনটি আমার পছন্দের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। এই হেডফোন টেবিল কোয়ালিটি অন্যান্য হেডফোন এর থেকে অনেক ভাল। এই হেডফোনের সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। এটি দ্বিতীয় স্থানে রাখা কারণ হচ্ছে স্টিলনেস স্টিল দিয়ে এটি তৈরি করা হয়েছে। কম বাজেটের মধ্যে ভালো একটি হেডফোন হতে পারে এই মডেলটি। 

৩. ZEBRONICS PLEASANT HEADPHONES

ZEBRONICS ইলেকট্রনিক্স হার্ডওয়ার জগতে বেশ পরিচিত একটি ব্র্যান্ড। তাদের হেডফোন গুলোর মধ্যে ভালো হেডফোন রয়েছে এবং তাদের ডিজাইন গুলো খুবই আকর্ষণীয়। এই হেডফোনটা ওজন হচ্ছে 240 গ্রাম এবং এটি সাইজ একটু বড়। এই হেডফোনটা নয়েজ ক্যান্সলেশন এ ব্যাপারটি অনেক ভালো কাজ করে। মোবাইল ল্যাপটপ এবং সকল ডিভাইসে আপনি খুব সহজেই এটি ব্যবহার করতে পারবেন। সাউন্ড কোয়ালিটির দিক থেকে এটি খুব ভালো সাউন্ড পাই। অ্যামাজনে এই প্রোডাক্ট এর রিভিউ আছে ৩.৫ এর বেশি। 

৪. T GOOD LITE SH12 BLUETOOTH HEADPHONES

ব্লুটুথ হেডফোন এর মধ্যেই হেডফোনটি কম দামের মধ্যে খুব ভালো একটি হেডফোন। ব্যক্তিগতভাবে আমি ব্লুটুথ হেডফোন গুলো এভয়েড করে চলি। তার পেছনে প্রথম কারণ হচ্ছে ব্লুটুথ হেডফোন গুলো চার্জ দেওয়া লাগে এবং ডাটা ট্রান্সফার একটু লেট। তবে এই হেডফোনটি দেখতে পারেন। কোন তারের ঝামেলা নেই হেডফোনটি ইউজ করে সারা ঘর আপনি ঘুরতে পারবেন। আপনার ডিভাইস থেকে 10 মিটার রেঞ্জের মধ্যে আপনি খুব ক্লিয়ারলি কানেক্টেড থাকতে পারবেন। ফুল চার্জ যে প্রায় ছয় ঘণ্টার থেকে বেশি সাউন্ড কোয়ালিটি পাবেন। এবং ডিভাইস চার্জ হতে সময় নেয় এক ঘন্টা। তবে সবচেয়ে ভালো বিষয় হচ্ছে এটির সাউন্ড কোয়ালিটি খুব ভালো এবং সাথে সাথে আপনার মাইক্রোফোনের সুবিধা পাচ্ছেন। 

৫. UBON UB 615 ON EAR HEADPHONES

হেডফোনটি খুবই চিকন। ব্যবহার করে খুব মজা পাবেন। যারা মিউজিক শুনতে ভালোবাসেন তাদের জন্য ভাল হয় এই হেডফোনটি ব্যবহার করতে পারেন। এই হেডফোনটা ওজন মাত্র 100 গ্রাম। খুবই হালকা। বর্তমানে এটি খুব জনপ্রিয় হয়ে উঠছে।

তো বন্ধুরা আজকে আমরা পাঁচটি হেডফোন সম্পর্কে কথা বললাম। হেডফোন গুলো আপনার কাছে কেমন লেগেছে অবশ্যই জানাবেন কমেন্টে। আমরা প্রতিনিয়ত টেক রিলেটেড আর্টিকেল পাবলিশ করে থাকি। আমাদের অন্যান্য আর্টিকেলগুলো পড়ে আসার আমন্ত্রণ রইল।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url