Realme 7i Price and User Review | রিয়েলমি সেভেন আই দাম ও ব্যাবহার রিভিউ

বর্তমানে স্মার্টফোন বাজারের মধ্যে অনেক ধরনের ব্র্যান্ড চলে এসেছে। এই প্রতিযোগিতায় কে আগে কে পরে এই বিবেচনায় আজকে একটু ফোন নিয়ে কথা বলবো। বর্তমানে বাংলাদেশের মধ্যে রিয়েলমি জনপ্রিয় একটি মোবাইল ব্র্যান্ড। কিছুদিন আগেই রিয়েলমি 7i ফোন বের হয়েছে। বাংলাদেশের মোবাইল মার্কেটে রিয়েলমি 7i সেটের দাম রাখা হয়েছে 18 হাজার 999 টাকা। তারপরে 8/128 এবং 6/128gb দুটি ভেরিয়েন্ট বের করেছে রিয়েলমি 7i। এখন কথা হচ্ছে এই দামের মধ্যে এই ফিচারস সহ realme 7i কেনা উচিত কিনা সেটি সম্পর্কে আজকে জানবো।

আকর্ষণীয় ফিচার রিয়েলমি 7i :


এই ফোনের মধ্যে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ করা হয়েছে এবং ক্যামেরা থাকছে চারটি। ৬৪+৮+২+২ মেগাপিক্সেল পিছনের ক্যামেরা। সাথে থাকছে সেলফি ক্যামেরা 16 মেগাপিক্সেল এর।

চার্জিং এর ক্ষেত্রে ফাস্ট চার্জিং ব্যবহার করা হয়েছে ১৮ ওয়াটের যেটি কিনা ফোনের মূল আকর্ষণ।

ডিসপ্লে সেকশনে আপনি পাচ্ছেন 90 হার্জ রিফ্রেশ রেট এর সুবিধা। এই 90 হার্জ রিফ্রেশ রেট আপনার ফোন চালানোর ক্ষেত্রে খুবই রিফ্রেশমেন্ট দিবে এবং খুব স্লো ড্রাইভ দিবে। ৯০ হার্জ মধ্যে খুব সুন্দর ভাবে one-handed চালাতে পারবেন। গেম খেলতে পুরাই অস্থির লাগবে। 

স্ন্যাপড্রাগন 662 G আপগ্রেডেশন প্রসেসর রয়েছে এই ফোনটিতে। এই প্রসেসর এর কারণে আপনার ফোনটির পারফরম্যান্স খুব দুর্দান্ত ভালো হবে। আমরা জানি স্ন্যাপড্রাগন খুবই ভালো প্রসেসর গেমিং প্রসেসর। স্ন্যাপড্রাগন এর একটি সুবিধা হচ্ছে স্ন্যাপড্রাগন প্রসেসর এর ফোনগুলো গরম হয়না। স্ন্যাপড্রাগন এর অনেক দাম বেড়ে গিয়েছে ইদানিং। তাই ফোনগুলো মিডিয়াটেক অথবা অন্যান্য কোম্পানির প্রসেসর ব্যবহার করছে।

Realme 7i খারাপ দিক:

Realme 7i ফোনটিতে তুলনামূলক অনেক বেশি দাম রাখা হয়েছে। তবে আমার মনে হয় যে এই দামের ভিতরে Realme 7i আইতে কিছু এড করা উচিত ছিল। যতই হোক না কেন আমরা তো রিয়েলমি ঘরের ছেলে-পেলে। তবে এটা মানতেই হবে যে তাদের ব্র্যান্ড ভ্যালু হিসেবে এটি ঠিকই রয়েছে।

ব্যাটারি টা একটু বেশি দিলে আমার মনে হয় যে ভালো হতো। তবে যেহেতু 18w ফাস্ট চার্জার রয়েছে সেহেতু আপনার চার্জের কোন ঝামেলা হবে না বেশিক্ষণ লাগবেনা। 

প্রসেসর সেকশনে আরেকটু যদি আপডেট করে 700+ এদিকে নিত তাহলে মনে হয় যে আরো ভালো হতো।

এটা ডিজাইনিং আমার ভালো লাগেনা আরো বেটার কিছু আশা করছিলাম।

রিয়েলমি 7i  কাদের কেনা উচিত

এই ফোনটি কাদের কেনা উচিত এই বিবেচনায় আমি প্রথমেই বলব যারা ক্যামেরা লাভার তারা এটি কিনতে পারেন অনায়াসেই। কারণ এটির ভিতরে 4 টি ক্যামেরা প্লাস হচ্ছে মেইন ক্যামেরাটি হচ্ছে 68 মেগাপিক্সেল এর অনেক ভালো ক্যামেরা। ক্যামেরার দিক থেকে বিবেচনা করলে এটি একটা দুর্দান্ত ফোন। শুধু ক্যামেরার কথা বলবোনা সাথে চার্জারের কথাটা তো বলতেই হয় এবং ব্যাটারি যথেষ্ট পরিমান ভালো ব্যাকআপ পাবেন। দ্রুত চার্জ হবে এবং আপনি অলটাইম ডিসপ্লে ৮ ঘন্টা পেতেই পারেন। একবার চার্জ দিলে অনায়াসে একদিন থেকে দেড় দিন চলতে পারবেন। 

তো সর্বশেষে এটাই বলব যে যারা ব্যাটারি চাচ্ছেন ভালো ক্যামেরা চাচ্ছেন পারফরম্যান্স দিকটাও যারা ভাবছেন তারা এই ফোনটি কিনে নিতে পারেন। দ্রুত চার্জ হবে চার্জ ফুরোবে কম নয় যেহেতু রিফ্রেশমেন্ট রয়েছে সেই অনুযায়ী চার্জ কম খায়। মাখনের মত ফিনিশিং পাবেন অর্থাৎ ডিসপ্লে টা মনে হবে যে খুবই ভালো কিসের উপর দিয়ে চালাচ্ছি কি ফোন চালাচ্ছি খুব প্রিমিয়াম ফোন মনে হয় এটিকে। আর আপনারা অনেকেই জেনে থাকবেন রিয়েলমি ডিসপ্লে খুবই ভালো করে অন্যান্য কোম্পানি থেকে। 

রিয়েলমি 7i কাদের জন্য নয়

যারা একটি ব্যতিক্রম ডিজাইনের ফোন চান এবং সব দিক বিবেচনা করে যারা ফোন কেনার মতামত পোষণ করেন তাদের জন্য এই ফোনটি নয়। এটির মাধ্যমে আপনি খুব অনায়াসে আপনার আর সহজ কার্যক্রম চালিয়ে নিতে পারবেন । হেং ইস্যু নেই তবু আপনার যদি আরও ফাস্ট অ্যান্ড ফরওয়ার্ড এবং 120 হার্জ এর ডিসপ্লে দরকার হয়ে থাকে তাহলে আপনি এটি ক্রয় করবেন না। আবার অনেকের মতে অনেক বেশি ব্যাটারি ব্যাকআপ দরকার সে দিক থেকে আপনি একটি থেকে বেনিফিট হবেন না।

Overall Realme 7i

ফোনটি কমদামের ভিতর অনেক সেরা একটি ফোন। আপনি যদি বাজেটে কথা চিন্তা করে যদি 900 এসিড ব্যাটারি ফাস্ট চার্জিং ডিসপ্লে ইত্যাদির কথা বিবেচনা করে আপনি ফোনটি অনায়াসে নিয়ে নিতে পারেন। বর্তমানের রিয়েলমি বাংলাদেশি খুব ভালো সার্ভিস ওয়ারেন্টি এবং সার্ভিস সবকিছু ভালো দিচ্ছে। আমার মনে হয় না এই বাজেট সেকেন্ডের ভিতর এরকম একটি ফোন পাবেন। হয়তোবা সামনে আসতে পারে। ওভারঅল আমি এটাই বলব যেটি ভালো একটি ফোন এবং এটির খারাপ দিকগুলো নেওয়ার মতোই না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url