Top 8 Mobile Phone phone review Bangla

2022 সালের ফেব্রুয়ারি মাসে কি কি ফোন বের হতে চলেছে সেটি সম্পর্কে আজকে কথা বলব। বর্তমানের সবগুলো মোবাইল কোম্পানি তারা কম্পিটিশনের মার্কেটে ভালো করে আসছে। দেখা যাচ্ছে কোন একটি ফোন নতুন লঞ্চ হওয়ার পর যদি হাইপ ওঠে, তাহলে অন্যান্য ব্র্যান্ড গুলো কম দামে সেই সেম ফিচার নিয়ে বাজারে আসছে। এরই ধারাবাহিকতায় ফেব্রুয়ারি মাসেও নানান নানান ধরনের ফোন লঞ্চ করতে চলেছে। আজকে অবশ্যই সকল পণ্যের রিভিউ এবং বিস্তারিত জানাবো। 

Top 8 Best Upcoming Mobile Phones!

আজকের আর্টিকেলে থাকছে:

  1. Samsung
  2. Poco
  3. OnePlus
  4. xiaomi
  5. Realme
  6. Oppo
  7. Vivo
  8. Techno

Top 8 Best Upcoming Mobile Phones

স্যামসাং/ Samsung

স্যামসাংয়ের ইতিহাসে মোটামুটি সেরা একটি ফোন বের হতে চলেছে এই ফেব্রুয়ারি মাসে। স্যামসাং ইতিমধ্যেই ঘোষণা দিয়েছে যে ফেব্রুয়ারি মাসেই তারা স্যামসাংয়ের s২০ এই মডেলটি বাজারে আনবে। আশা করা যায় 10 তারিখের মধ্যেই স্যামসাংয়ের এই সিরিজগুলো লঞ্চ হয়ে যাবে। এই মডেলটি কিন্তু স্যামসাং ইউজারদের মধ্যে তৈরি করেছে। আশা করা যায় স্যামসাং-এরই মডেলটি প্রচুর সেল হবে। স্যামসাং তাদেরই মোবাইলটিতে 45 সুপার ফাস্ট ওয়াটের চার্জার ব্যবহার করেছে । এই ফোনটিতে স্যামসাং কোম্পানির এক্সিনোস 2200 এই প্রসেসরটি থাকবে। সাথে সাথেই স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করা হবে । তিনটি ফোন লঞ্চ করবে তারা এই ফেব্রুয়ারি মাসে। তিনটি ফোনের দেখতে সেম। তবে ফিচার গুলোতে ও  স্পেসিফিকেশন গুলোতে গরমিল রয়েছে। তবে একটি ফোন দেখতে রেডমি notes20 আল্ট্রা ফোনের মত। স্যামসাং তাদের ফেব্রুয়ারীতে এই মডেল গুলো বাজারে ছাড়বে S22 , S22 Ultra, S22+ । এগুলো আমরা আর কিছুদিনের মধ্যেই দেখতে পাবো। প্রাইস টা এখনো তেমন একটা বুঝা যাচ্ছেনা। তবে প্রাইস গুলো 30 হাজার থেকে 40 হাজার টাকার মধ্যেই হবে বাংলাদেশের বাজারে। 

পোকো / POCO

সদ্য ফেব্রুয়ারি তে পোকো m4 প্র 5g লঞ্চ করছে। তারা দাবি করছে পারফরম্যান্সের দিক থেকে অনেক টুকু আগে থাকবে এই ফোনটি। ফোনটিতে মিডিয়াটেক 810 ফ্ল্যাগশিপ লেভেলের প্রসেসর ব্যবহার করা হয়েছে। সিক্স ন্যানোমিটার এর । তাই আশা করা যায় ফোনটি পারফরম্যান্সের দিক থেকে অনেকটুকু আগে থাকবে। ধারণা করা হচ্ছে ফোনটিতে থাকবে 1 tb স্টোরেজ। পোকো হয়তোবা ফেব্রুয়ারির দিকে শুধু একটিমাত্র ফোন লঞ্চ করবে। তবে ধারণা করা হচ্ছে যে পোকো এক্সপোর্ট এই ফোনটি সিটি মার্চের দিকে রিলিজ হতে পারে। 

ওয়ানপ্লাস / OnePlus

ওয়ান প্লাস টেন প্রো ফোনটি কিন্তু রিসেন্টলি চায়নার মার্কেটে রিলিজ হয়েছে। বেশ ভালো স্পেশাল কনফিগারেশনে ফোনটি বের করা হয়েছে। বিশেষত ওয়ানপ্লাস এর এই ফোনটিতে LTPO ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে পাওয়া যাবে 120 হার্টজ ফ্রয়েড এমোলেড। ফোনের প্রসেসর হিসেবে থাকছে স্ন্যাপড্রাগন এর এইট জেনারেশন এর প্রসেসর। ফোনটি ক্যামেরা পারফরম্যান্সে খুব ভালো করেছে। ফোনটিতে 48 মেগাপিক্সেল 50 মেগাপিক্সেল এবং 8 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনটির সামনের ক্যামেরা তে থাকছে 32 মেগাপিক্সেল ক্যামেরা। সাথে ব্যাটারি হিসেবে থাকছে 5000mah ব্যাটারি। অভারঅল চিন্তা করলে ফোনটা অনেক ভালো স্কোর করেছে। ওয়ানপ্লাস এর ট্রেন সিরিজের ফোন গুলো এখনো কিন্তু গ্লোবালি লঞ্চ হয়নি শুধুমাত্র চায়নাতে লঞ্চ হয়েছে আশা করা যাচ্ছে এই ফেব্রুয়ারি মাসে তারা অফিসিয়ালি ফোনগুলো লঞ্চ করবে। 

শাওমি / xiaomi

ফেব্রুয়ারি মাসের 26 তারিখে লঞ্চ হতে যাচ্ছে রেডমি নোট সিরিজ এর 11  সিরিজগুলো। মোটামুটি পাঁচটি ফোন লঞ্চ হবে বলে ধারণা করা যাচ্ছে। তার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ফোনটি হচ্ছে রেডমি নোট এলিভেন প্র। মোবাইলটি সবার কাছে আকর্ষণীয় মনে হয়েছে। এটি মূলত আসতে পারে স্ন্যাপড্রাগন এর 690 প্রসেসর দ্বারা।

ইনশাল্লাহ আর কিছুদিনের মধ্যেই আমরা রেডমি এলেভেন সিরিজ গুলো সবগুলো বুঝতে পারব দেখতে পারবো। পাঁচটি ফোন কিন্তু একদিনে লঞ্চ হবে না আস্তে আস্তে ডেট করে করে লঞ্চ হবে। ফোন গুলো একসাথে লঞ্চ হয় না কারণ হচ্ছে একসাথে যদি ফোনগুলো লঞ্চ হয় তাহলে কিন্তু সেল কমে যায়। আর মূলত কাস্টমারদের কাছেও অনেক সময় বিব্রতকর লাগে কোনটি কিনব । ইতিমধ্যেই কিন্তু শাওমি 12, শাওমি 12X , শাওমি 12 প্রো ফোনগুলো লঞ্চ হয়েছে।

তবে আমার কাছে শাওমি 12 প্রো ফোনটি বেশ ভালো লেগেছে। কারণ ফোনটির মধ্যে রয়েছে সুপারভিশন ডিসপ্লে 120 হার্জ। 120 ওয়ার্ড এর ফাস্ট চার্জিং সুবিধা। 4600 মিলি এম্পিয়ার ব্যাটারী। 50 মেগাপিক্সেল এর তিনটি ক্যামেরা। আসলেই অসাধারণ কাজ করবে ফোনটি। পারফরমেন্সের দিকে চিন্তা করলেও কিন্তু বেশ ভালো পারফর্ম করবে।

রিয়েলমি / Realme 

রিয়েলমি কথা বলতে গেলে রিয়েলমি ফেব্রুয়ারি মাসে তাদের বাজারে আনছে রিয়েলমি 9i ফোনটি। এই ফোনটি স্ন্যাপড্রাগন এর 680 প্রসেসর দ্বারা তৈরি করা হয়েছে। অলরেডি ফোনটি ইন্ডিয়ান মার্কেটে 13 হাজার টাকায় লঞ্চ করা হয়েছে। বাংলাদেশের দাম 16 হাজার থেকে 17 হাজার টাকার মধ্যে হতে পারে। এই প্রাইস রেঞ্জের মধ্যে আপনি স্নাপড্রাগণ 680 পাচ্ছেন। 50 মেগাপিক্সেল ক্যামেরা পাচ্ছেন তিনটি। ব্যাটারি হিসেবে থাকছে 5000mah ব্যাটারি। সাথে থাকছে 33 ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা। ওভারঅল যদি চিন্তা করে থাকেন 17 থেকে 18 হাজার টাকার মধ্যে এই ফোনটি কিন্তু বেস্ট হতে যাচ্ছে। রিয়েলমি কিন্তু তাদের আয়ের যুক্ত যেসব মডেলগুলো আনের সেগুলো কিন্তু খুব ভালো স্পেসিফিকেশন এবং কোয়ালিটির দিকে চিন্তা করে প্রাইস রেঞ্জ কমিয়ে তারপরে বাজারে আনে। যেমনটা আগে হয়তোবা দেখে থাকবেন যে রিয়েল মি ফাইভ আই , সেভেন আই এইটাই এগুলো কিন্তু মার্কেটে হিউজ ডিমান্ডেবল বিজনেস করেছে। আমি নিজেও রিয়েল মি ফাইভ i ফোনটি ইউজ করি। এই ফোনটির প্রসেসরটি বেশ শক্তিশালী প্রসেসর।

Oppo

OPPO এই মাসে F21 প্রো ফোনটি লঞ্চ করতে চলেছে। তবে এই মাসে অনেক কারণেই ফোনটি লঞ্চ হওয়ার কথা নেই যদিও এটি মার্চ মাসের দিকে লঞ্চ হবে। তবে আমরা এটা শিওর যে এটি বাংলাদেশের মার্কেটে লঞ্চ হতে যাচ্ছে। এই ফোনটি পাশাপাশি অপ রেনো 7 ফোনটি বের হতে চলেছে। দুটি ফোন মোটামুটি মিড রেঞ্জ প্রাইস এর মধ্যেই লঞ্চ হবে বলে আশা করা যায়। 

ভিভো / Vivo

ভিবো কথা বলতে গেলে ভিভো বাংলাদেশ  V 23 5g ফোনটি লঞ্চ হবে। অনেকটাই কালার চেঞ্জিং এবং স্পেশাল লুকস রয়েছে ফোন টিতে। ভিভো এ মাসে অন্য কোন ফোন লঞ্চ করবে কিনা জানিনা। তবে আশা করা হচ্ছে তারা এই মাসে আর কোন ফোন লঞ্চ করতে যাচ্ছে না। 

টেকনো / tecno

টেকনো স্পার্ক 8T ফোনটি বাংলাদেশের মার্কেটে চলে এসেছে। ফোনটিতে মিডিয়াটেক হেলিও g35 প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটিতে 50 মেগাপিক্সেল এর দুটি ক্যামেরা থাকবে। সাথে রয়েছে ব্যাটারি 5000 mah। ফোনটি অসাধারণ ব্যাপার হচ্ছে এটি 11 থেকে 12 হাজার টাকার মধ্যে লঞ্চ হতে পারে। এত কম দামের মধ্যে 50 মেগাপিক্সেল ক্যামেরা পাচ্ছেন দুটি। অভাবনীয় ব্যাপার। ফোনের ক্যামেরা বাম্পার দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয়। আশা করা যায় ফেব্রুয়ারি মাসের মধ্যেই স্পার্ক 8 T ফোনটি ভালো পারফর্মেন্স করবে এবং মানুষের মন জয় করে নেবে।

ধন্যবাদ বন্ধুরা আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ন দেখার জন্য। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা ফেব্রুয়ারি মাসের যেসব ফোনগুলো লঞ্চ হতে পারে সেগুলো সম্পর্কে কথা বলেছি। এই ইনফরমেশন এর কিছু গেপ থাকতেই পারে। আশা করছি ক্ষমার দৃষ্টিতে দেখবেন কারণ মোবাইল কোম্পানিগুলো দেশগুলো ফোন বের করে তারা অনেক কিছু ভুল ইনফরমেশন আমরা পেয়ে থাকি। আপনি বিভ্রান্ত হবেন না ফোন করল লঞ্চ হওয়ার সাথে সাথেই আমরা রিভিউ করার চেষ্টা করব ইনশাল্লাহ। ধন্যবাদ জানাতে চাই আমাদের সাথে থাকার জন্য। এরই সাথে আমাদের অন্যান্য আর্টিকেলগুলো দেখে আসা অনুরোধ রইল। আমরা প্রতিনিয়ত টেক নিউজ, মোবাইল রিভিউ, টিপস-এন্ড-ট্রিকস, বিভিন্ন এপস এর সন্ধান, এবং বাজেটের মধ্যে ফোন কেনার পরামর্শ দিয়ে থাকি। অবশ্যই আমাদের আর্টিকেলটি অন্যান্য লোকেদের মধ্যে শেয়ার করবেন। ভালো থাকবেন ফিরব অতি শীঘ্রই ইনশাল্লাহ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url