স্মার্টফোনে সিম বন্ধ রেখে ইন্টারনেট ব্যবহার করার উপায়

আমরা প্রতিনিয়ত ও দৈনন্দিন জীবনে অনেক কাজে ব্যস্ত থাকি। অনেকে Job থাকে , অনেকে গেম খেলে, ফোনের মধ্যে বিরক্তিকর কল আসতে থাকে। সেটা কোন প্রিয়জনের থেকে হোক অথবা সেন্টার থেকে হোক। কোন একটা কাজের মধ্যে যদি ফোন আসে তখন আমাদের বিরক্তির লেভেলটা বেড়ে যায় এবং আমরা খুব বিপদে পড়ে যাই। তাই আজকের এই আর্টিকেলে বলব কিভাবে ফোন সিস্টেম অফ রেখে ডাটা কানেকশন চালু রাখতে পারবেন। 

স্মার্টফোনে সিম বন্ধ রেখে ইন্টারনেট ব্যবহার করবেন কিভাবে?

মানে আপনি সিম ব্যবহার করছেন সিমের ইন্টারনেট ব্যবহার করতে পারবেন কিন্তু সিমের মধ্যে ফোন আসবে না। এতে করে আপনার গেম খেলা অথবা গুরুত্বপূর্ণ সময়ে বিভিন্ন ধরনের কল আসা থেকে মুক্তি পাবেন। মোবাইল ফোন বন্ধ না করেই এই সিস্টেম চালু করার জন্য আপনাদেরকে সাধারণ কিছু স্টেপ ফলো করতে হবে যেগুলো আমরা সচরাচর সবাই পারব। আসুন প্রথমত জেনে নেই ইনকামিং এবং আউটগোয়িং কল কি এবং কিভাবে কাজ ক।

ইনকামিং কল কি?

প্রথমে আমাদের ইনকামিং কল টা বুঝতে হবে। আপনার মোবাইল ফোনে অথবা আপনার সিমে যদি অন্য সিম থেকে কোন কল আসে সেগুলো আপনারা রিসিভ করে কথা বলেন, সেগুলোকেই মূলত ইনকামিং কল বলা হয়। সেন্টার থেকে যেসব কল আসে সে গুলোকে ইনকামিং কল বলা হয়। বিরক্তিকর প্রচার থেকে মুক্তি পাওয়ার জন্য আপনি আজকের এই প্রসেসটি ফলো করে দেখতে পারেন। আশা করছি আপনার এই বিপদ থেকে আপনি মুক্ত হতে পারবেন। 

আউটগোয়িং কল কি?

মূলত আপনার মোবাইল ফোন অথবা আপনার সিম থেকে যদি অন্য কারো মোবাইল অথবা সিমে ফোন সেন্ড করা হয় , তাহলে সেটি আউটগোয়িং কল। আউটগোয়িং মানে হচ্ছে বেরিয়ে যাওয়া। আপনার ফোন থেকে যেসব কল গুলো অন্যান্য ফোনের মধ্যে যাচ্ছে সেগুলোকেই আউটগোয়িং কল বলে। 

দেখা যায়, অনেক সময় আমরা অনেক ধরনের কাজে ব্যস্ত থাকি এবং অনেক ধরনের গেম খেলা তে আসক্ত থাকে অথবা জরুরী কোন কাজে আমরা ফোন ইউজ করতে থাকি নেটের মধ্যে থাকি ।  তখন আমরা চাই যেন আমাদের সিমটা বন্ধ থাকুক কিন্তু আমাদের নেট কানেকশন ওপেন থাকে।  এই সিস্টেমটি চালু করার জন্য আপনাকে ইনকামিং এবং আউটগোয়িং Call ব্লকিং সিস্টেমটিকে ব্যবহার করে নিতে হবে। এই Blocking সিস্টেমটি চালু করার পর এতে করে আপনার সিমে কোন কল আসবে না এবং আপনার সিমের শুধুমাত্র এসএমএস গুলো আসবে এবং প্রয়োজনীয় কাজগুলো আপনি সম্পাদন করতে পারবেন গেম খেলতে পারবেন। যেকোন সমস্যার সমাধান করতে পারবেন অনলাইনে ক্লাস করতে পারবেন । কোন ফোন আসবে না আপনার কোন ভোগান্তিতে পড়তে হবে না।

আজকের এই টপিকটা খুবই মজাদার কারণ, কেউ ফোন দিলে আপনাকে পাবে না আপনাকে ডিস্টার্ব করতে পারবে না। কিন্তু আপনি অনায়াসে আপনার সিমে ডাটা কানেকশন টি সচল রাখতে পারবেন এবং আপনি আপনার ডাটা কানেকশন দিয়ে যেকোনো কাজ করে নিতে পারবেন এই জিনিসটা খুবই মজার এবং অনেকে হয়তো বা অবাক হবে । এটার জন্য আপনাকে কিছু ডায়াল করতে হবে এই ডায়াল এর মাধ্যমে আপনি টি সচল করতে পারবেন।

বিশেষ দ্রষ্টব্য: অবশ্যই এটি একান্ত ব্যক্তিগত কাজে ব্যবহার করবেন। এবং এই কোডগুলো শুধুমাত্র বাংলাদেশের সিমের জন্য প্রযোজ্য। যেমন গ্রামীণফোন, রবি , এয়ারটেল। বাংলাদেশের অবস্থিত সকল সিমের জন্য এই কোডগুলো ব্যবহার করলে ফলাফল পাবেন অন্যথায় পাবেন না।

স্মার্টফোনে সিম বন্ধ রেখে ইন্টারনেট ব্যবহার করবেন কিভাবে?

আপনি চাইলে আলাদা আলাদা সিস্টেমে সেটিকে বন্ধ করতে পারেন। আপনি যদি চান যে আপনার ফোনে কোন কল আসবে না তাহলে সেটার জন্য আলাদা এবং আপনি যদি চান যে আপনি কাউকে ফোন দিলেও যাবে না সেটিও আলাদা সেটিং। চলুন দেখে আসি ইনকামিং কল বন্ধ করতে কি ডায়াল করতে হবে?

  • ইনকামিং কল বন্ধ করতে *35*0000#
  • ইনকামিং কল চালু করতে # 35*0000#
  • আউটগোয়িং কল বন্ধ করতে *33*0000#
  • আউটগোয়িং কল চালু করতে # 33*0000#

মোবাইল বন্ধ না করে বিনা খরচে ইনকামিং কল আসা বন্ধ করতে:

ডায়াল করুন *350000#

মোবাইল বন্ধ না করে ইনকামিং কল চালু করতে,

আপনি যদি আপনার সিমের ইনকামিং কল চালু করতে চান তাহলে কিন্তু আপনাকে এটি ডায়াল করতে হবে।
 ডায়াল করুন: #350000#

মোবাইল ফোন বন্ধ না করে আউটগোয়িং কল বন্ধ করতে,

ডায়াল করুন : *330000#

মোবাইল ফোন বন্ধ না করে আউটগোয়িং কল চালু করতে ডায়াল করুন।

আপনি যদি আপনার ফোনের আউটগোয়িং কল টি বন্ধ করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে চালু করতে এই কোডটি ডায়াল করতে হবে।
ডায়াল করুন #33*0000#
তো বন্ধুরা আপনারা এই কোড গুলোর মাধ্যমে আপনাদের ইনকামিং এবং আউটগোয়িং কল টি বন্ধ করুন। তবে অবশ্যই মনে রাখবেন নিজের দায়িত্বে এটি করবেন অন্য কারো মোবাইলে গিয়ে এই ক্ষতি করবেন না। হয়তো সে জানেনা সে সেটি কি ঠিক করতে পারবে না । তার অনেক ক্ষতি হয়ে যেতে পারে। তার অনেকের অনেক গুরুত্বপূর্ণ কল এসে থাকে যার ফলে অনেকের বিপদ আসতে পারে। তাই অবশ্যই চেষ্টা করবেন আপনার একান্ত ব্যক্তিগত প্রয়োজনে এগুলো ব্যবহার করার জন্য।

তো বন্ধুরা আমাদের আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আমাদের অন্যান্য পোস্টগুলো পড়ে আসবেন।  এবং আমাদের সাথে থাকবেন। আমরা প্রতিনিয়ত টেক রিলেটেড টিপস এন্ড ট্রিকস দিয়ে থাকি। আমরা প্রতিনিয়ত মোবাইলের রিভিউ দিয়ে থাকে। আপনার সমস্যা সমাধানের জন্য আমরা এবং আমাদের টিম সবসময় আপনার পাশে আছে। তাই অন্যান্য পোস্টগুলো দেখার নিমন্ত্রণ রইল। আশা করি আজকের এই টিপস এন্ড ট্রিক্স টি আপনার অনেক উপকারী দিবে অবশ্যই এটি ভালো কাজে এবং একান্তই ব্যক্তিগত কাজে ব্যবহার করুন কারো ক্ষতির উদ্দেশ্যে ব্যবহার করবেন না। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url