কিভাবে প্রফেশনাল ভাবে ফেসবুক প্রোফাইল সুন্দর করা যায়

প্রিয় বন্ধু আসসালামু আলাইকুম৷ কেমন আছেন? আশা করি ভালো রয়েছেন।আপনি যেহেতু এই আর্টিকেল টি পড়ছেন তাই ধরে নিচ্ছি আপনি একজন ফেসবুক ব্যবহারকারী।যাই হোক, আপনি ব্যক্তিগত ভাবে যেইরকম হয়ে থাকেন না কেনো আপনার সামাজিক পরিচয় কি রকম তার একটি প্রতিলিফি নির্ভর করে আপনার ফেসবুক প্রোফাইলের উপর। তবে এটা তখনই হবে যখন আপনার ফেসবুক প্রোফাইল সুন্দর ভাবে সাজানো থাকে।এই আর্টিকেলে আমি আপনাকে জানাবো কিভাবে আপনি আপনার ফেসবুক প্রোফাইল সুন্দর করবেন। 

কিভাবে ফেসবুক প্রোফাইল  সুন্দর করা যায়


প্রথমেই শুরু করা যাক নাম নিয়ে। অনেক রয়েছে যারা তাদের ফেসবুক প্রোফাইলে ফালতু নাম ব্যবহার করে। যেমন ধরুন স্বপ্নহীন বালক ইত্যাদি। এই ধরনের নাম ব্যবহার করলে মানুষ আপনাকে খারাপ ছাড়া ভলো ভাববে না।তাই প্রোফাইলে আপনার নাম দেওয়াই সর্বোত্তম। এবং অবশ্যই আপনার নিক নেইম বা ডাক নাম ফেসবুক প্রোফাইলে ব্যবহার করবেন যা আপনার প্রোফাইলের সৌন্দর্যকে বাড়িয়ে দিবে। 

 

তারপর কথা বলা যাক ফেসবুক প্রোফাইল পিকচার এবং কভার পিকচার নিয়ে। আপনি সবসময়ই চেষ্টা করবেন আপনার প্রোফাইল পিকচার এবং কভার পিকচার যেনো সিম্পল থাকে।খুব বেশি জাঁকজমকপূর্ণ হলে সেটা দেখতে যেমন ভালো লাগবে না ঠিক তেমনি একদমই লো কোয়ালিটির পিকচারও ভালো লাগবে না। তাই সবসময়ই মিডিয়াম রাখার চেষ্টা করবেন। 

 

পরবর্তী বিষয় হলো ফেসবুক বায়ো। আপনি কি করেছেন এবং আপনার সম্পর্কে ১৫০ শব্দের মধ্যে বায়ো লিখতে হবে। আর মনে করে বায়োর নিচে আপনার রক্তের গ্রুপের নাম কি সেটা দিয়ে দিবেন। তাহলে মানুষ আপনাকে দায়িত্বশীল নাগরিক হিসেবে দেখবে।বায়োতে অবশ্যই নিজের সম্পাদক লিখবেন। অন্য কারো সম্পর্কে না। 


তারপরের বিষয় হলো পাবলিক ডিটেইলস নিয়ে। পাবলিক ডিটেইলস এ আপনি আপনার জীবনের প্রতিটি ইভেন্ট সম্পর্কে তুলে ধরবেন। যেমন আপনি কোন জায়গায় জন্মগ্রহণ করেছেন এবং এখন কোথায় বসবাস করছেন এই বিষয়ে। তারপর আপনি আপনার শিক্ষা জীবনে কোন কোন বিদ্যালয়, কলেজ ভার্সিটিতে পড়াশোনা করেছেন সকল বিষয়াবলি পাবলিক ডিটেইলসে উল্লেখ করতে পারেন।

 

আপনি যদি কোনো চাকরি করে থাকেন সেই চাকরির কথা আপনার প্রোফাইল এর পাবলিক ডিটেইলসে যুক্ত করতে পারেন। আপনি যদি ফেসবুক ব্যাতীত অন্য কোনো সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকেন সেইসকল একাউন্ট আপনার ফেসবুক প্রোফাইলে যুক্ত করতে পারেন। কিংবা আপনার যদি কোনো ওয়েবসাইট থাকে সেই ওয়েবসাইটের লিঙ্ক ও আপনাদের প্রোফাইলে রাখতে পারেন। এই কয়টি বিষয় ফলো করেই আপনি আপনার ফেসবুক প্রোফাইল আগের থেকে অনেক সুন্দর করে ফেলতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url