ফেসবুক জিমেইল আইডি খোলার নিয়ম | কিভাবে জিমেইল দিয়ে ফেসবুক একাউন্ট খুলবেন?

ফেসবুক আইডি! একটি বহুল পরিচিত শব্দ। প্রতিনিয়তই আমাদের ফেইসবুক আইডি খোলার প্রয়োজন হয়।হয়তো আমরা নিজেদের জন্য ফেসবুক আইডি খুলি কিংবা আত্মীয় স্বজন বা কোনো বন্ধু বান্ধবদের জন্য। যাই হোক,আমরা অনেকে জানি না ফেসবুক জিমেইল আইডি খোলার নিয়ম।তাদের জন্য এই আর্টিকেল টি।যদি আপনি এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত পড়েন তাহলে আপনিও অন্যদের মতো জিমেইল দিয়ে ফেসবুক আইডি তৈরি করতে পারবেন। 

ফেসবুক জিমেইল আইডি খোলার নিয়ম


জিমেইল দিয়ে ফেসবুক আইডি তৈরি করার জন্য প্রথমে আপনার প্রয়োজন হবে একটি জিমেইল একাউন্ট এর।আর অবশ্যই খেয়াল রাখবেন জিমেইল একাউন্ট টি যেনো নতুন হয়৷ অর্থাৎ আপনি যেই জিমেইল একাউন্ট টি নির্বাচন করেছেন সেই জিমেইল দিয়ে যেনো আর কোনো ফেসবুক আইডি না খোলা থাকে।এক্ষেত্রে পুরোনো জিমেইল হলেও সমস্যা নেই ।

 

ওকে, আশা করছি জিমেইল একাউন্ট সংগ্রহ করে ফেলেছেন। তারপর ফেইসবুক অ্যাপসে চলে যাবেন। ফেসবুক অ্যাপসে যদি কোনো আইডি আগে থেকে লগইন করা থাকে সেটা লগআউট করে দিবেন।লগ আউট করার পর কিছুটা নিচে আসলে ক্রিয়েট নিউ ফেসবুক একাউন্ট অপশন দেখতে পাবেন সেটাতে ক্লিক করবেন। 

 

তারপর জয়েন ফেসবুক নামে একটা ইন্টারফেস দেখতে পাবেন।তার হালকা একটু নিচেই নেক্সট বাটনে ক্লিক করবেন। ক্লিক করলে ফাস্ট নেইম এবং সার নেইম দেওয়ার অপশন পাবেন। ফাস্ট নেইম এর জায়গায় আপনার প্রথম নাম দিবেন আর সার নেইম এর জায়গায় আপনার বাকি দিয়ে নেক্সট বাটনে ক্লিক করবেন।

 

তারপরে ডেট অফ বার্থ বা জন্মতারিখ দেওয়ার অপশন পাবেন। প্রথমে আপনার জন্মদিন তারপর জন্মমাস ও জন্ম বছর দিয়ে নেক্সট বাটনে ক্লিক করবেন। তারপর জেন্ডার নির্বাচন করার অপশন পাবেন। আপনি যদি ছেলে হয়ে থাকেন তাহলে মেইল সিলেক্ট করবেন, আর যদি ফিমেল হয়ে থাকেন তাহলে ফিমেল সিলেক্ট করে নেক্সট এ ক্লিক করবেন। 


তারপর আপনাকে একটি মোবাইল নাম্বার যুক্ত করতে বলা হবে,কিন্তু আপনি মোবাইল নাম্বার যুক্ত না করে নিচে দেখবেন সাইনআপ ইমেইল অপশন পাবেন, আপনি সেটার অপরে ক্লিক করে একটি মেইল দিয়ে নেক্সট এ ক্লিক করবেন তারপর আপনার মেইলে একটা কোড যাবে সেই কোড দিয়ে ভেরিফাই করে নিলেই আপনার জিমেইল দিয়ে ফেসবুক আইডি তৈরি হয়ে যাবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url