ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

কিভাবে ফেসবুক ফলো অপশন চালু করবেন? 

এখন সবারই ফেসবুক আইডি রয়েছে। হোক সে বড় কিংবা ছোট। সেটা বড় কথা নয় কিংবা সেটা আজকের টপিক নয়। আজকের টপিক হলো ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম। এই আর্টিকেলে আলোচনা করবো ফেসবুক ফলোয়ার কি? ফেসবুক ফলোয়ার দেখবেন কিভাবে এবং ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম। তাই এই আর্টিকেল টি অনেক গুরুত্বপূর্ণ হতে চলছে তাই শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ রইল।

ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম


আমরা যখন কারো ফেসবুক আইডিতে যাই তখন দেখতে পাই তাকে কতোজন মানুষ ফলো করছে। যখন আমাদের আইডিতে ফলোয়ার ফলোয়ার বাটুন টি চালু থাকবে তখন আপনার প্রোফাইল আগের তুলনায় আরও বেশি সুন্দর লাগবে। শুরুতেই জানা যাক ফেসবুক ফলোয়ার মূলত কি? 


মূলত আপনার ফেসবুক আইডিতে যখন কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবে সেটা ফলোয়ারে পরিনত হবে। আর যখম আপনার আইডিতে ফলোয়ার অপশন চালু থাকবে তখন আপনাকে মানুষ জন এমনিতেই ফলো করতে পারবে ফলো অপশনে ক্লিক করার মাধ্যমে। আর ফেসবুকে ফলোয়ার অপশন চালু হলে নিজের কাছেও ভালো লাগে। 


ওকে প্রথমেই আপনি যেই ফেসবুক আইডিতে ফলো অপশন চালু করবেন সেই আইডিতে প্রদান কৃত জন্ম তারিখ যদি আঠারো বছরের কম হয় তাহলে আপনি জন্ম তারিখ বাড়িয়ে আঠারো বছর বা আঠারো বছরের বেশি দিয়ে দিবেন। জন্ম তারিখ পরিবর্তন করার পর মূল সেটিংস করতে হবে। প্রথমে আপনি ফেসবুক অ্যাপসে প্রবেশ করবেন। 

 

ফেসবুক অ্যাপসে প্রবেশ করার পর অবশ্যই মনে করে আপনার আইডিটি লগইন করে নিবেন।লগ ইন করার পর আপনি ডানপাশের থ্রি ডটে ক্লিক করে সেটিংস এন্ড প্রাইভেসিতে ক্লিক করে আবারও সেটিংস অপশনে ক্লিক করবেন। তারপর একটু নিচে আসলে পাবলিক পোস্ট নামক একটি অপশন পাবেন সেখানে ক্লিক করে সকগুলো অপশন পাবলিক করে দিবেন। 

 

এখানেই কাজ শেষ হয়নি আর একটু কাজ আছে। আপনাকে সেটিংস থেকে চলে যেতে হবে হু কেন সেন্ড ইউ ফ্রেন্ড রিকোয়েস্ট। এই অপশনে যাওয়ার পর দেখবেন অটোমেটিক এভরিওয়ান দেওয়া রয়েছে। আপনি এভরিওয়ান থেকে ফ্রেন্ডস অফ ফ্রেন্ডস করে দিবেন। ব্যাস আপনার কাজ শেষ।এই কাজগুলো সঠিকভাবে করতে পারলেই আপনার ফেসবুকে ফলোয়ার অপশন চালু হয়ে যাবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url