মোবাইল ফোন গরম হওয়ার কারন কি? আজ থেকে আর মোবাইল গরম হবে না

স্মার্টফোন গরম হওয়ার কারনঃ

হ্যলো বন্ধুরা, আসসালামু আলাইকুম। আশা করি ভালো রয়েছেন। বর্তমান সময়ে আমরা যারা ফোন ব্যবহার করে থাকি অধিকাংশ মানুষই একটা কমন সমস্যার মুখোমুখি হয়ে থাকে সেটা হলো ফোন গরম হয়ে যাওয়া। এই আর্টিকেলে আমি শেয়ার করবো কেনো আপনার ফোন দ্রুত বা অতিরিক্ত গরম হয়ে যায় এবং এই অতিরিক্ত গরম থেকে কিভাবে আপনি বাঁচতে পারেন। বলতে পারেন এই আর্টিকেলটি ফোন গরম হওয়া নিয়ে পরিপূর্ণ একটি সমাধান। তাই সম্পূর্ণ আর্টিকেল টি পড়তে থাকুন। 

 

ফোন গরম হওয়ার কারন কি

আমরা যখন ফোন ব্যবহার করি তখন যদি আমাদের মোবাইল গুলো গরম হয়ে যায় তাহলে সেটা কিন্তু মোটেও ভালো লাগার মতো কোনো বিষয় নয়। তখন আমাদের মন মেজাজ ভালো থাকে না। তাই এই সমস্যা থেকে সমাধান পাওয়া অনেক গুরুত্বপূর্ণ বিষয়। একটি মোবাইল ফোন গরম হয়ে যাওয়ার অনেক গুলো কারণ থাকে। আপনার যাতে বুঝতে সমস্যা না হয় তাই আমি টেকনিক্যাল বিষয় গুলো আমার ভাষায় সহজ করে বুঝানোর চেষ্টা করবো। 

 

আমরা সবাই জানি একটি ফোনের প্রাণ হলো সেই ফোনের প্রসেসর। আপনার ফোনের বয়স যদি একটু বেশি হয়ে যায় অর্থাৎ আপনার ফোনের প্রসেসর যদি একটি পুরনো হয়ে যায় আর আপনি সেই ফোনে প্রচুর পরিমাণ চাপ প্রদান করোন তাহলে আপনার ফোন গরম হয়ে যাবে। এইক্ষেত্রে আপনার জন্য সাজেশন থাকবে এই নতুন ফোনে শিফট করা। নতুন ফোনে শিফট করার সময় অবশ্যই একটু ভালো মানের প্রসেসর দেখে ফোন কিনার চেষ্টা করবেন।

 

আপনি যদি আপনার ফোনে অতিরিক্ত পরিমানে গেমস খেলেন সেই ক্ষেত্রে আপনার ফোন অবশ্যই গরম হয়ে যাবে। তাহলে এখন প্রশ্ন করতে পারেন যারা গেমিং এর স্ট্রিমিং করে তারা কিভাবে করে? অথবা আপনি কিভাবে আপনার ফোনে দীর্ঘ সময় ধরে গেমস খেলবেন? দেখুন সকল ফোনই গরম হয়ে থাকে। তবে গরমের মাত্রা যদি অতিরিক্ত পরিমানে হয়ে থাকে তাহলে সেটা ফোনের জন্য ক্ষতিকর। এই সমস্যা থেকে সমাধান পাওয়ার জন্য আপনি একটি কুলার ব্যবহার করতে পারেন। কুলার আপনার ফোনের সাথে সংযুক্ত করে আপনি অনেক সময় ধরে গেমস খেলতে পারবেন। সেক্ষেত্রে আপনার ফোন অতিরিক্ত গরম হবে না। 

 

আমরা অনেকেই একটা কমন ভুল করে থাকি যার জন্য আমাদের ফোন অনেক বেশি গরম হয়ে যায়। সেই ভুলটি হলো অন্য চার্জার দিয়ে আমাদের মোবাইল চার্জ করা। এর ফলে ফোন অনেক গরম হয়ে যায় এবং ফোনের ভিতরগত অনেক সমস্যা হয়ে থাকে। এখন আপনি যদি আপনার ফোনের চার্জার বা হারিয়ে ফেলেন বা চার্জার যদি চুরি হয়ে যায় তাহলে কি করবেন? এটার ও সমাধান আছে। আপনি যেই দোকান বা শোরুম থেকে আপনার ফোনটি কিনেছিলেন সেই দোকানে গিয়ে আপনার ফোনের মডেলটি বলবেন আর বলবেল আপনাকে একটা অরিজিনাল চার্জার এনে দেওয়ার জন্য। দেখখেন তারা আপনাকে অরিজিনাল চার্জার সংগ্রহ করে দিবে। 

 

একটি আগেই বলেছি ফোন হালকা গরম হয়ে যাওয়া একটা একটি স্বাভাবিক বিষয়। কিন্তু এই গরম টা বের হওয়ার জন্য আপনাকে অবশ্যই জায়গা দিতে হবে। এখন প্রশ্ন করতে পারেন কিভাবে জায়গা দিবেন? বাসার দরজা জানালা খুলে? না মশাই, আপনি আপনার ফোনের জন্য যেই কভার ব্যবহার করেন সেটা যেনো বেশি মোটা না হয় এনং যেনো গরম হাওয়া বের হতে পারে। বন্ধুরা আশা করি বুঝতে পেরেছেন কেনো ফোন গরম হয় এবং গরম থেকে কিভাবে রক্ষা পাবেন। এই ছিলো আজকের আর্টিকেল। শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url