এন্ড্রয়েড মোবাইল সিকিউরিটি সম্পর্কে সতর্ক হন সবাই বিস্তারিত

এন্ড্রয়েড সিকিউরিটি সিস্টেমঃ

এন্ড্রয়েড মোবাইল এখন একটি কমন বিষয় হয়ে গেছে। এখন ঘরে ঘরে এন্ড্রয়েড মোবাইল এর ছড়াছড়ি। সবাই এখন সবাই এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করলেও অনেকেই এন্ড্রয়েড মোবাইল এর সিকিউরিটি সম্পর্কে জানে না। যার ফলে আমাদের এন্ড্রয়েড মোবাইল নানা ধরনের ভাইরাস ও ম্যালওয়ার দ্বারা আক্রান্ত হচ্ছে। তাছাড়াও আমাদের এন্ড্রয়েড মোবাইল থাকা অনেক গুরুত্বপূর্ণ তথ্য অন্য মানুষের হাতে পৌঁছে যাচ্ছে এবং আমরা অনেক ক্ষতির মুখে পরে যাই। 

 

এন্ড্রয়েড মোবাইল সিকিউরিটি

এই আর্টিকেলে আমি আপনাকে জানাবো এন্ড্রয়েড মোবাইল এর সিকিউরিটি সম্পর্কে। আরো জানাবো কিভাবে আপনি আপনার এন্ড্রয়েড মোবাইল সম্পূর্ণ নিরাপদ রাখবেন এবং বিভিন্ন ভাইরাস থেকে কিভাবে রক্ষা পাবেন ইত্যাদি বিষয়ে। তাই আপনি যদি আপনার হাতে থাকা এন্ড্রয়েড মোবাইল এর সিকিউরিটি নিয়ে বেশি চিন্তিত হয়ে থাকেন তাহলে অনুরোধ করবো এই আর্টিকেল টি শেষ পর্যন্ত পড়ার জন্য। 

 

আপনি যদি আপনার এন্ড্রয়েড মোবাইল সবসময়ই বেশি সিকিউরড রাখতে চান তাহলে আপনাকে একটু আপডেট থাকতে হবে। অর্থাৎ যখনই আপনার এন্ড্রয়েড মোবাইলে  সিকিউরিটি আপডেট দেওয়া হবে তখন আপনার সাথে সাথে সিকিউরিটি আপডেট করে নিতে হবে। আপনি যদি আপনার এন্ড্রয়েড মোবাইলের সিকিউরিটি আপডেট করেন তাহলে আপনার মোবাইলের যদি কোনো সিকিউরিটি ইস্যু থাকে সেটা সলভ হয়ে যাবে।

 

আপনি যদি আপনার এন্ড্রয়েড মোবাইল সিকিউরড রাখতে চান তাহলে আপনাকে কোনো অ্যাপস ডাউনলোড করার সময় সতর্কতা অবলম্বন করতে হবে এবং বিশ্বস্ত সোর্স থেকে অ্যাপস ডাউনলোড করতে হবে। বিশ্বস্ত সোর্স বলতে আপনি সবসময় চেষ্টা করবেন গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করতে। অন্য কোনো জায়গা থেকে অ্যাপস ডাউনলোড করা থেকে বিরত থাকবেন। 


তারপর আপনি আপনার মোবাইল টি যদি আরও সিকিউর রাখতে চান তাহলে কোনো উল্টা পাল্টা লিংকে ক্লিক করবেন না। আপনি যদি কোনো উল্টো পাল্টা লিংকে ক্লিক করেন তাহলে আপনার মোবাইলে থাকা সকল ইনফরমেশন অন্য কোনো ব্যক্তির হাতে চলে যাওয়ার প্রবল সম্ভাবনা থাকে। উল্টা পাল্টা লিংক চিনার অন্যতম উপায় হলো অল্প দামে বেশি অফার লিংক সেইরকম ব্যাপার। অর্থাৎ আপনার সামনে অফার আসবে যে আইফোন ১৩ মাত্র ৪৯৯৯ টাকা। এই ধরনের লিংক থেকে অবশ্যই সাবধান থাকবেন। 

 

তারপর আপনি আপনার মোবাইল আরও নিরাপদ রাখতে একটি সেটিংস অন করে রাখতে পারেন। সেই সেটিংস টি হলো গুগল প্লে স্টোর এর প্লে প্রটেক্ট । আপনি যদি এই সেটংস টি অন করে রাখেন তাহলে যখন আপনার এন্ড্রয়েড মোবাইল কোনো ক্ষতিকর অ্যপস থাকবে তখন আপনি সেটা খুব সহজেই দেখতে পারবেন এই সেটিং টির মাধ্যমে। বন্ধুরা আর্টিকেল টি কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। যদি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url