স্মার্টফোন সঠিকভাবে চার্জ দেওয়ার নিয়ম

মোবাইল সঠিক ভানে চার্জ দেয়ার নিয়মঃ

আসসালামু আলাইকুম। আশা করি অনেক ভালো রয়েছেন। আমরা সবাই এখন স্মার্টফোন ব্যবহার করি। এমনকি স্মার্টফোন এখন আমাদের শখের একটি বিষয় হয়ে দাড়িয়েছে। তো আমরা যেহেতু স্মার্টফোন ব্যবহার করি সেহেতু অবশ্যই আমাদেরকে আমাদের স্মার্টফোন চার্জ দেওয়ার প্রয়োজন রয়েছে।  


স্মার্টফোন চার্জ দেওয়ার নিয়ম

আমাদের উচিত আমাদের স্মার্টফোন সঠিকভাবে চার্জ দেওয়া। আমরা যদি আমাদের স্মার্টফোন সঠিকভাবে চার্জ না দেই তাহলে স্মার্টফোন অনেক দ্রুত  নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে৷ কিন্তুু আমরা অনেকেই সঠিকভাবে চার্জ দেই না বা সঠিকভাবে চার্জ দেওয়ার নিয়ম সম্পর্কে জানি মা। এই আর্টিকেলে আমি আলোচনা করবো কোন কোন সময়ে আপনার স্মার্টফোন চার্জ দিবেন এবং কোন কোন সময়ে আপনার স্মার্টফোন চার্জ দিবেন না। 


প্রথমে জানা যাক আমাদের স্মার্টফোন গুলোকে কোন সময় অর্থাৎ কতো পার্সেন্ট চার্জ করে চার্জ দেওয়া উচিত। সাধারণত সবাই সাজেশন দেয় স্মার্টফোন গুলোর চার্জ যখন দশ থেকে পনেরো পার্সেন্ট থাকে তখন স্মার্টফোন গুলোকে চার্জে বসানো উচিত। তবে আপনি চাইলে এর আগে কিংবা পরেও মোবাইল চার্জে বসাতে পারেন। তবে দশ থেকে পনেরো পার্সেন্টে স্মার্টফোন চার্জ করা উত্তম। 

 

তারপরে আমাদের জানা জরুরি কখন আমরা আমাদের স্মার্টফোন চার্জ করবো না। যখন আবহাওয়া খারাপ থাকবে অর্থাৎ চারদিকে বর্জ্যপাত হবে তখন আমাদের স্মার্টফোন চার্জ করা উচিত নয়। আমাদের দেশের একটি কমন সমস্যা হলো বিদ্যুত একবার আসে আবার চলে যায় যখন এইরকম আসা যাওয়া করবে তখও স্মার্টফোন চার্জ করা উচিত নয়। অনেক সময় দেখা যায় বিদ্যুত এর ভোল্টেজ অনেক বেশি পরিমানে থাকে তখনও আমাদের স্মার্টফোন চার্জ করা উচিত নয়। 

 

বন্ধুরা সত্যিকার অর্থে স্মার্টফোন চার্জে দেওয়ার নিয়ম তেমন নেই। উপরে উল্লেখ করা বিষয়গুলো যদি আপনি মেনে আপনার স্মার্টফোন চার্জ করেন তাহলে আশা করছি আপনার স্মার্টফোনের কোনো ক্ষতি হবে না এবং অনেক দিন পর্যন্ত টিকে থাকতে। এই আর্টিকেল টি যদি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন। মোবাইল চার্জ দেওয়ার যদি কোনো বিশেষ নিয়ম আপনার জানা থাকে সেটা কমেন্ট করে জানাতে পারেন। আর অবশ্যই স্মার্টফোন চার্জে থাকা অবস্থায় ব্যবহার করবেন না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url