ফেসবুকে লেখা বড় করার নিয়ম | ফ্রন্ট বড় ছোট করুন সহজে

বর্তমান এমন এক সময়ে আমরা এসে দাড়িয়েছি যেই সময়ে আমাদের অনেক বেশি ফেসবুক ব্যবহার করতে হয়৷ কেউ হয়তো ফেসবুকে লাইভ ক্লাস করছে,কেউবা ফেসবুকে বিভিন্ন ব্যবসা পরিচালনা করে আসছে, তাছাড়া কেউ হয়তো ফেসবুক মার্কেটিং করে থাকে, আবার এক শ্রেনির মানুষ রয়েছে তারা শুধুমাত্র বিনোদনের উদ্দেশ্যে ফেসবুক ব্যবহার করে।উদ্দেশ্য যাই হোক না কেনো দিনশেষে আমাদের সমস্যা একটাই প্রয়োজনের তুলনায় অতিরিক্ত ফেসবুক ব্যবহার করা। এই আর্টিকেলে আপনি জানতে পারবেন কিভাবে ফেসবুকের লেখা বড় করতে হয় কিংবা ফেসবুকের লেখা বড় করার নিয়ম সম্পর্কে।

ফেসবুকে লেখা বড় করার নিয়ম

ফেসবুকের লেখা বড় করার মাধ্যমে আপনি বেশকিছু সুবিধা ভোগ করতে পারবেন। অতিরিক্ত সুবিধা গুলোর মধ্যে অন্যতম একটি সুবিধা হলো সঠিকভাবে আমাদের চোখে ফেসবুকের লেখা পৌছানো। অতিরিক্ত ফেসবুক ব্যবহারের ফলে আমাদের চোখো তো সমস্যা হচ্ছেই,পাশাপাশি আমরা যদি ফেসবুকের লেখাগুলো স্পষ্ট না দেখি সেটি আমাদের চোখের জন্য আরও বেশি ক্ষতিকর। তাই আমাদের অবশ্যই উচিত ফেসবুকের লেখাকে বড় করে দেখা। 

 

ওকে ফেসবুকের লেখা বড় করার জন্য আপনি প্রথমেই ফেসবুক অ্যাপে আপনার আইডি লগইন করে নিবেন।এখন প্রশ্ন করতে পারেন আপনি কোন ফেসবুক অ্যাপসটি ব্যবহার করবেন? ফেসবুক এর অফিসিয়াল অ্যাপস না ফেসবুক লাইট? আমার পরামর্শ থাকবে ফেসবুক লাইট ব্যবহার করার জন্য। কারণ আমি সকল মোবাইলে ফেসবুকের অফিসিয়াল অ্যাপসে ফেসবুকের লেখা বড় করার নিয়ম পাইনি। কিন্তু ফেসবুক লাইটে আমি সকল মোবাইলেই ফেসবুকের লেখা বড় করার অপশন পেয়েছি।

 

ফেসবুক লাইটে লগইন করার পর আপনি ডানপাশে সবার উপরে থ্রি লাইল দেখতে পাবেন সেই থ্রি লাইনের উপর ক্লিক করবেন। তারপর আপনার সামনে অনেক অনেক অনেক অপশন প্রদর্শিত হবে।আপনি সেখান থেকে সেটিংস অপশনটি বেছে নিবেন এবং সেটিংস এ হালকা করে একটা ক্লিক করবেন। ক্লিক করলে পূর্বের মতোই অনেক গুলো অপশন পাবেন। আপনি একটি কষ্ট করে নিচে স্ক্রোল করবেন এবং প্রিফারেন্স এর নিচে ফন্ট সাইজ নামক অপশন দেখতে পাবেন। 

 

তারপর আপনার কাজ হলো ফন্ট সাইজ অপশনে ক্লিক করা। ক্লিক করার সাথে সাথে আপনার সামনে তিনটি অপশন চলে আসবে। প্রথম হলো স্মল দ্বিতীয় হলে মিডিয়াম তৃতীয় হলো লার্জ। এই তিনটি অপশনের মধ্যে আপনার কাছে যেটা সহনীয় মনে হয় আপনি সেই অপশনে ক্লিক করবেন।আমার ক্ষেত্রে এটা থাকবে মিডিয়াম।মিডিয়ামে ক্লিক করার সাথে সাথেই আপনার ফেসবুক লেখা বড় হয়ে যাবে। আর অবশ্যই মনে করে প্লে স্টোর থেকে ফেসবুক লাইট আপডেট করে নিতে ভুলবেন না। আপনার সুবিধার জন্য আমি নিচে একটি ছবি দিয়ে দিলাম যেটা অনুসরণ করেও আপনি ফেসবুকের লেখা বড় করতে পারবেন। 

ফেসবুকে লেখা বড় করার নিয়ম

আশা করি বর্ণিত উপায় গুলো ফলো করার মাধ্যমে আপনি খুব অল্প সময়ে আপনার ফেসবুকের লেখা বড় করতে পারবেন। আর এটাই হলো ফেসবুকের লেখা বড় করার নিয়ম।এই আর্টিকেল নিয়ে কোনো মন্তব্য থাকলে তা অবশ্যই জানাবেন নিচের কমেন্ট বক্সের মাধ্যমে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url