কম দামে Realme C3 এটাই সেরা? Realme C3 রিভিউ

বর্তমানে বাংলাদেশের বাজারে তরুণদের পছন্দের ফ্রেন্ড হচ্ছে বিএনপি উন্মোচন করেছে কম টাকায় ভাল স্পেসিফিকেশনে কিছু ফোন যেটি কিনা সবার কাছে এখন স্বপ্ন ছিল সেটি বর্তমানে বাস্তবায়নে রূপান্তর হচ্ছে। রেলমি 63 সম্পর্কে আজকে কথা বলব।

Realme C3 রিভিউ

Realme C3 at a glance:

Price: ৳ 10,990
Battery:5000 mAh 
Screen: 6.5 inches, 720 x 1560 pixels ~270 ppi density)
Processor: Octa-core- Mediatek Helio G70 (12 nm)
Memory: 3/4 GB RAM + 32/64 GB ROM
OS: Android 10.0
Camera: Dual 12+2 Megapixel
Selfie: 5 MP

Realme C3 ডিজাইন

Realme C3 রিভিউ
রিয়েল মি সি থ্রি তে যে ডিজাইন করা হয়েছে এটি রিয়েল মি 5 আই এর পেছনের মতো পেছনের অংশটি পুরো হচ্ছে নীল এবং লাল রঙে পাবেন যেটি কিনা রিয়েল মি ফাইভ এর মানে ছিল সেম ভাবে করা হয়েছে ফলে পেছনের অংশে বিশিষ্ট 14 ব্যবহার করা হয়েছে অর্থাৎ যাদের ফোনে দুই তিনটা খুব ভালো হয়।
রিয়েলমি c3 ডিসপ্লে দেওয়া হয়েছে 6.5 ইঞ্চি । উপরে আছে ক্যামেরা ক্যামেরাটি হচ্ছে ওয়াটার ড্রপ নচ। একহাতে ফোনটি গ্রিপ খুব ভালো হয়। ডান দিকে রয়েছে পাওয়ার বাটন এবং বাম দিকে রয়েছে ভলিউম আপ-ডাউন। পেছনের অংশটি কিন্তু প্লাস্টিক বডি। ফোনের সিম সাপোর্টেড এবং একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে যেটি 256 জিবি পর্যন্ত ব্যবহার করা যাবে। ফোনের নিচে রয়েছে ইয়ারফোনের জ্যাক এবং আছে দুইটা স্পিকার।

Realme C3 স্পেসিফিকেশন

Realme C3 রিভিউ

স্পেসিফিকেশনে স্মৃতি অনেক ভালো পজিশনে রয়েছে এতে রয়েছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। ফোনের ভিতরে যে কি রয়েছে প্রসেসর সেটি হচ্ছে মিডিয়াটেক হেলিও g70 চিপসেট এবং সাথে রয়েছে 4 জিবি Ram এবং 64 জিবি ইন্টারনাল স্টোরেজ। 
স্মৃতির পেছনের ক্যামেরা রয়েছে ডুয়েল ক্যামেরা বিউটি ক্যামেরা 13 মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা 2 মেগাপিক্সেল এর সেন্সর। এবং সেলফি ক্যামেরা সেলফি তোলার জন্য সামনে রয়েছে 5 মেগাপিক্সেল ক্যামেরা।
স্মৃতিতে ব্যাটারি রয়েছে 5000mh ব্যাটারি । ফোনের 14 যে 43 ঘন্টা টকটাইম পাওয়া যাবে অর্থাৎ 43 ঘন্টা আপনি কথা বলতে পারবেন। এটির ওজন হচ্ছে 195 গ্রাম।

Realme C3 পারফর্মেন্স ও ব্যাটারি লাইফ

ফোনটি লঞ্চের সময়সূচি এর দাম ছিল দশ হাজার 999 টাকা অর্থাৎ 11000 টাকা । এত কম দামে এই ফোনটির পারফরম্যান্স খুবই বেশি মানে খুবই ভালো। হালকা-পাতলা সরল এবং মাল্টিটাস্কিং চোখে পড়ে 
ফেইস আনলক দ্রুত কাজ করবে আপনার ফোন আপনার ফেস রিকগনাইজেশন করবে খুবই দ্রুত। লো লাইট এর ভিতরেও জলদি আনলক হবে ফোনটি আপনি রোদও ব্যবহার করতে পারবেন আপনি খুব স্মুথ ড্রাইভ করতে পারবেন।
রিয়েল মি সি থ্রি তে মিডিয়াটেক হেলিও g70 চিপসেট ব্যবহার করা হয়েছে। অন্তুতু বেঞ্চমারক স্কুটি অসাধারণ লেগেছে আমার কাছে। স্কুটি হচ্ছে এক লক্ষ 92 হাজার 187, যা কিনা স্যামসাং গ্যালাক্সি A51 এবং অপো f15 এর থেকে অনেক বেশি ।
হাই গ্রাফিক্স যে গেম গুলো এগুলো খেলার সময় হালকা-পাতলা ফ্রেন্ড ছিল কিন্তু মানে হাই সেটিং-এ যদি আপনি 15 মিনিট খেলেন ফোন গরম হতে শুরু হয়। 

5000 ব্যাটারি থাকার কারণে আপনি কিন্তু দুদিন খুব ভালভাবেই চালাতে পারবেন স্মুথ থাকবে।

স্মুথ গেমিং অভিজ্ঞতা:

Realme c3 চিপসের যেটি ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের এটিও যে 12 ন্যানোমিটার এটিতে অক্টা কোর প্রসেসর যেহেতু সেহেতু এইচডি সেটিং-এ বিরতিহীনভাবে সহজেই পাবজি খেলা যায় অনায়াসে। এটা হচ্ছে উন্নত মানের এবং শক্তিশালী চিপসেট তবে আমি মনে করি যদি ন্যানোমিটার আরো কম হতো তাহলে আমার কাছে আরও স্মুথ মনে হতো। সাথে যে ব্যাটারি 5000 এম্পিয়ার এর বিশাল ব্যাটারি এতে মনে করেন চার্জে 40 ঘণ্টা কল টাইম থাকে 20 ঘণ্টা ননস্টপ ইউটিউব করা যায় 11 ঘণ্টার বেশি পাবজি খেলা যাবে। ব্যাটারি প্রসেসর এবং রেম রম সবকিছু বিবেচনা করে আমার কাছে ভালো লেগেছে স্মথ গেমিং অভিজ্ঞতা আমি পেয়েছি।
Realme C3

রিভিউ রেটিংস

Design 7
Display 7.5
Software 8.5
Performance 8
Battery 10
Camera 6.5
Value for money 9

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url