সেরা স্মার্টফোন ২০ হাজার টাকার মধ্যে - মোবাইল প্রাইজ ইন বাংলাদেশ

বাংলাদেশের বাজারে অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীরা মোবাইল কেনার জন্য 15 থেকে 25 হাজার অথবা 30 হাজারের মধ্যে স্মার্টফোন বেছে নেন। বাংলাদেশের বাজারে এই প্রাইস রেঞ্জের মধ্যে অনেক ভালো ফোন বর্তমানে বাজারে এসেছে। বর্তমান মোবাইল বাজার কিন্তু প্রচন্ড কম্পিটিশন বাজার তাই প্রত্যেকটা কোম্পানি তাদের কোয়ালিটিকে আপগ্রেড করে দাম কে কমিয়ে ভালো ফোন বাজারে এনে বাজারে টিকে থাকতে চেষ্টা করছে। এই বিপুল পরিমান চাহিদার কথা মাথায় রেখে মিড রেঞ্জের ফোনের ভিতরে কিছু ফোন কিছু কোম্পানির ফোন ভালো কিছু অফার করছে যেমন স্বামী এবং রিয়েলমি চাইনিজ স্মার্টফোন নির্মাতা করণ বাংলাদেশের বাজারে ভালো স্মার্টফোন তারা অফার করতেছে।

তাহলে আমরা দেখি 20000 টাকার মধ্যে সেরা স্মার্টফোন কোনগুলো।

  • রিয়েলমি সি৩,
  • রিয়েলমি ৫আই,
  • রিয়েলমি নারজো ৩০এ,
  • শাওমি রেডমি ৯,
  • পোকো এম২,
  • রিয়েলমি ৬আই,
  • রিয়েলমি ৭আই,

রিয়েলমি সি৩

কম দামে ভালো একটি গেমিং ফোন পাওয়া যাবে এটি এক সময় কল্পনা ছিল তবে রিয়েলমি 664 দিয়ে এটি ভুল প্রমাণিত পড়েছে রিয়েল মি কোম্পানি মাত্র 11 হাজার টাকায় ফোনটিতে মূলত তাদের কথা মাথায় রেখে কনফিগারেশন তৈরি করা হয়েছে। 
এটিতে রয়েছে মিডিয়াটেক হেলিও g70 প্রসেসর এবং 4 জিবি র্যাম এবং সাথে রয়েছে 6.5 ইঞ্চি ডিসপ্লে তারপরে সাথে রয়েছে 5000mh ব্যাটারি সবকিছু মিলিয়ে একটি গেমিং ফোন বলা যায়।

রিয়েলমি ৫আই

ভালো পারফরম্যান্স এবং গেমিং এর কথা বিবেচনা করলেই রিয়েল মি ফাইভ আই বেস্ট। রিয়েল মি ফাইভ এ কিন্তু ডিজাইনের ক্ষেত্রে অসাধারণ সুন্দর এবং এটির কনফিগারেশন গুলো পারফেক্টলি কম্বিনেশন করা। আমি নিজেও প্রাইভেট ইউজ করি পাইপের ভিতর স্নাপড্রাগণ 665 রয়েছে যেটি খুবই শক্তিশালী 13000 টাকার ফোনের ভিতরে যেমন থাকে 4 জিবি র্যাম এবং 64 জিবি ইন্টারনাল স্টোরেজ তারপরে ক্যামেরা কোয়ালিটি খুবই ভালো 5000mh ব্যাটারি ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফাস্ট কাজ করে এটি। আমার মনে হয় যে ফাইভ একটি বেস্ট অপশন গেমারদের জন্য থেকে ভালো পারফর্মেন্স থেকে ওভারঅল সবকিছুর মধ্যে।

রিয়েলমি নারজো ৩০এ

রিয়েলমি নর্যো সিরিজ এর ভিতরে নার্যো ৩০a সেরা কাতারে থাকবে। কারণ হচ্ছে এটি তো রয়েছে 6 হাজার এম্পিয়ার এর বিশাল ব্যাটারি এবং মিডিয়াটেক হেলিও g35 প্রসেসর এটি বাংলাদেশের বাজারে রিয়েল মি রিয়েল মি আমাদের প্রথম পছন্দ। 18 ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট করে 13 মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা রয়েছে পন্ডিত এবং 8 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং দাম হচ্ছে 13000 টাকা তো সব মিলিয়ে আমার কাছে মনে হয়েছে এটিও ভালো একটা ফোন।

শাওমি রেডমি ৯

15 হাজার টাকার ভিতরে বেস্ট একটি ফল খুজতেছেন তাহলে এই রেডমি নাইন অনায়াসে চোখ বন্ধ করে কিনতে পারেন। মিডিয়াটেক হেলিও যে আসি প্রসেসর রয়েছে 5020 এম্পিয়ার এর ব্যাটারি রয়েছে এই ফোনটিতে রয়েছে যেটি একটি দিনের যেকোনো ব্যবহারকারী চাহিদা পূরণ করতে সক্ষম। এছাড়াও এর মেইন বিষয় গুলো ছেটে চমৎকার ডিজাইন এবং আকর্ষণীয় করে তোলা তোলা হয়েছে 4 জিবি র্যাম এবং 64gb রম থাকছে এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে সব মিলিয়ে 15 হাজার টাকার মধ্যে বেস্ট ফোন আমার কাছে মনে হয়।

পোকো এম২

16 হাজার টাকার ভিতরে 6gb রেম কোয়াদ ক্যামেরা সেটআপ এবং হচ্ছে শক্তিশালী প্রসেসর ফিচার এর মানে এই সব ফিচার দিয়েই সবচেয়ে প্রথম স্থান গ্রহণ করে নিয়েছে পোকো f2 প্র কত দাম হচ্ছে 15 হাজার 999 টাকা অর্থাৎ 16 হাজার টাকা। ফোনটিতে 6gb রেম এবং 64 জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে এটি আবার 128gb ও করা যাবে। সাথে রয়েছে 5000 এম্পিয়ার ব্যাটারী এবং 6.5 ইঞ্চি ডিসপ্লে যেতে হচ্ছে ফুল এইচডি প্লাস 16 হাজার টাকার ভিতরে চোখ বন্ধ করে এটি নিতে পারেন।

রিয়েলমি ৬আই

রিয়েলমি 6i বাংলাদেশের অফিসিয়ালি 4gb রেম এবং 128 জিবি ইন্টারনাল স্টোরেজ এর মাধ্যমে পাওয়া যাচ্ছে 16990 টাকায় অর্থাৎ হচ্ছে 17 হাজার টাকা। এটিতে রয়েছে 48 মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ এবং ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও সিয়াসি প্রসেসর 5000mh ব্যাটারি এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এটিও আমার কাছে ভাল মনে হয়েছে কিন্তু যদিও দামটা একটু বেশি।

রিয়েলমি ৭আই

8 জিবি রেম এবং 128 জিবি ইন্টারনাল স্টোরেজ এর মাধ্যমে রিয়েল মি অফিশিয়াল দাম বাংলাদেশের করেছে 18990 টাকা অর্থাৎ 19 হাজার টাকায় উনিশ হাজার টাকা অফার করেছে আমার কাছে মনে হচ্ছে 19 হাজার টাকা ভালো কোয়ালিটির মোবাইল এটি। 64 মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ যেটি খুবই সুন্দর ছবি তোলে low-light অনেক ভালো ছবি তোলে ব্যাটারি রয়েছে 5000 এম্পিয়ার ব্যাটারী এবং 6.5 ইঞ্চি ডিসপ্লে পারফরম্যান্স খুবই ভালো গেমিং খুবই ভালো খেলা যায়।

আজকের ফোনের লিস্টে যদি আপনার ভালো লেগে থাকে অবশ্যই আমাদের আর্টিকেলটি দেখে আসবেন এবং হচ্ছে আমার যদি কোন ভুল হয়ে থাকে অবশ্যই আপনারা ভুল ধরাই দিবেন। এবং আশা করি ভবিষ্যতে আরো ভাল ভাল স্মার্টফোন এর রিভিউ নিয়ে আসতে পারবো তো বাংলার রিভিউ কোম্পানির সকল রিভিউ নিয়ে আমরা লিখা লিখি করে থাকি তো আমাদের সাথেই থাকবেন ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url