কোন মোবাইল গেম টি বেশি খেললে মোবাইল তাড়াতাড়ি নষ্ট হবে?

মোবাইল ফোন হাতে থাকা মানে পুরো বিশ্বকে এক মুঠো রাখা। গান শোনা মুভি দেখা ইন্টারনেট ব্রাউজিং করার বিভিন্ন ধরনের গেম খেলা এসবের মাধ্যমে মোবাইল অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। তো এই সব থেকে বাঁচার জন্য আজকে আমরা কথা বলব। ভালো দামের স্মার্টফোন আছে কিন্তু তার স্মার্টফোনে গেম নেই এরকম পাবলিক পাওয়া খুবই মুশকিল আমরা সকলেই এই ইন্টারনেটের দুনিয়ায় অনলাইনে প্রতি আসক্ত।

কোন মোবাইল গেম টি বেশি খেললে মোবাইল তাড়াতাড়ি নষ্ট হবে?

মানুষ সময় কাটানো হোক কিংবা নিজের এন্টারটেইনমেন্ট করা হোক সবকিছুই কিন্তু মানুষ গেমের মাধ্যমে সময়টাকে ব্যয় করে তো অনেক দিকে অনেকেই মানসিক দিক থেকে দুর্বল হয়ে পড়ে অনেকে সামাজিকভাবে প্রতিফলিত হয় তো আমাদের সত্যিই স্মার্টফোনের ক্ষেত্রে ক্ষতিকারক।

সম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়া এবং ইন্টারনেটের গেম এর কারণে বিভিন্ন আসন আশঙ্কাজনক মৃত্যুর ঘটনা ঘটে চলেছে এই চ্যালেঞ্জগুলো বাচ্চাগুলোকে ভয়ানক পৌরনীতিতে পরিণত করে যা সে নিজেও বুঝে না সে ভাবেই রোমাঞ্চকর অনুভূতি। তাছাড়াও শ্বাসরুদ্ধকর খেলা চলতে থাকে খুবই এক্সাইটিং মুহূর্ত চলতে থাকে দুজন ব্যক্তি বা একজন ব্যক্তি বা ততোধিক ব্যক্তির ভিতর যেটি মস্তিষ্কে আঘাত করে অক্সিজেনের অভাব তৈরি হয় এবং তার প্রেসার প্রেশারের উচ্চ রক্তচাপ বেড়ে যায় অজ্ঞানতার করে মাথাব্যথা করে ইত্যাদি ধরণের অনেক স্বাস্থ্য সমস্যা দেখা দিচ্ছে বর্তমান এই গেম খেলার কারণে। তোমরা যেটা বলছিলাম হচ্ছে কিছু মনে হচ্ছে জনপ্রিয় গেম গুলো আমাদের ফোনকে কি বিপদজনক বা হুমকির মুখে ফেলতে পারে এজন্য কি আমাদের এগুলো থেকে দূরে থাকা উচিত তাই আজকের এই আর্টিকেলটি।

কোন গেম বেশি খেললে মোবাইল তাড়াতাড়ি নষ্ট হবে? 

ক্লাস অফ ক্লান

ক্লাস অফ ক্লান

প্রথমে আসে হচ্ছে ক্লাস অফ ক্লান কিন্তু অত্যন্ত জনপ্রিয় একটি খেলা যেটির মাধ্যমে ক্লান এর সাথে কানেক্ট ক্লাশ হয় অর্থাৎ যুদ্ধ তৈরি হয় অ্যান্ড্রয়েড ও আইওএস এর মাধ্যমেই এই অপারেটিং সিস্টেমগুলোর মাধ্যমিক গেম খেলা যায়|  যদিও এটি ডেক্সটপ ভার্শনে ফোনটি কিন্তু আমাদের ব্যাটারি লাইফের জন্য খুবই ক্ষতিকর খুব বড় একটি খেলতে গেলে প্রচুর পরিমাণে চার্জার খরচ হয় কারণ হচ্ছে এখানে অনেক হাই কনফিগারেশনের গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে,  এবং এটির ভিতর অনেক ধরনের ক্যালকুলেশন অনেক বিষয় গুলো রয়েছে যেগুলো আমাদের ফোন হ্যাং অথবা অথবা ঝুঁকির মুখে ফেলতে পারে।

অ্যাংরি বার্ড 

angry bird

অ্যাংরি বার্ড এন্ড্রয়েড গেমস গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় গেম। কিন্তু এই গেমটি কিন্তু আমাদের সময়কে অনেকটা Loss করে গেমটি কিন্তু অফলাইনে খেলা যায় এবং অনলাইনে খেলা যায় আমাদের মোবাইল ডিভাইসের ব্যাটারি লাইফের জন্য খুবই ক্ষতিকর। মূলত এটি হচ্ছে, একটি পাখির গেম যেটির মাধ্যমে পাখির মাধ্যমে বিভিন্ন Taskগুলো শেষ করতে হয় তো দেখা যায় গেমটি খেলে দেখা যায় যে প্রত্যেকে 30 মিনিটে 10 শতাংশ থেকে 15 শতাংশ চার্জ কম থাকে, তো আপনি চিন্তা করে দেখেন কতটুকু হার্মফুল গেমটি।

ফ্রুট নিনজা

food ninja game

ফ্রুট নিনজা নিনজা কিন্তু মানে বেশি বয়স্ক অর্থাৎ তা হচ্ছে 25 এর বেশি এরকম বয়সী মানুষের জন্য খুবই জনপ্রিয়| গেম গুলোকে ফুট গুলো দিয়ে বিভিন্ন টেক্স গুলোকে পূরণ করতে হয় | এই গেমটি কিন্তু আমাদের ডিভাইস এর প্রসেসর খুবি খুবি প্রেসার কিট করে গেমটি খেলার ফলে স্বাভাবিক এর চেয়ে বেশি মাত্রায় ইফেক্ট তৈরী হয় তাছাড়া ফোন বারবার হ্যাং হওয়ার প্রবণতা বেড়ে যায়।

সাবওয়ে সার্ফার 

সাবওয়ে সার্ফার

তারপরে আসি হচ্ছে সাবওয়ে সার্ফার | সাবওয়ে সার্ফার বিভিন্ন ভার্সনের গেমটি কিন্তু বর্তমানে খুবই জনপ্রিয় এটা কিন্তু টেম্পল রান গেম টি কিন্তু সাবওয়ে সার্ফার হচ্ছে রেল স্টেশনের ভিতরের কিন্তু খেলতে খেলতে হঠাৎ ফোন বন্ধ হয়ে যায় অথবা পারলে ফোনে কারণ হচ্ছে এতে প্রচুর গ্রাফিক্স খরচ হয় এবং এই আপনার ফোনে যদি খুব কম থাকে তাহলে কিন্তু খেলতে কষ্ট হবে এবং হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে বারবার হ্যাক করতে পারে তো এই গেম থেকে বিরত থাকবেন।

টেম্পল রান 2 

টেম্পল রান 2

টেম্পল রান 2 আমার আগের যতগুলো ফোন নষ্ট হয়েছে সবকিছুর পেছনে দায়ী হচ্ছে টেম্পল রান টু।কারণ হচ্ছে টেম্পল রান 2 অনেক গ্রাফিক্স যুক্ত একটি খেলার খেলার প্রসেস যেটির মাধ্যমে একটি লক্ষ্য বিভিন্ন ট্যাক্স এর মাধ্যমে দৌড়াদৌড়ি করে এবং সেটি থেকে কয়েন কালেক্টর এটি হচ্ছে অফলাইন গেম গেমটি কিন্তু আমাদের খুবই প্রভাব ফেলে। 

আমাদের আজকের এই আর্টিকেলটি ভালো লাগলে , আমাদের দ্বিতীয় পোস্ট অবশ্যই ঘুরে আসবেন ভাই। এই পোস্টটি অবশ্যই দেখে আসবেন তাতে থাকতে পারে আপনার মূল্যবান কিছু জ্ঞান শিক্ষা যেটি আপনি হয়তো ভাবছেন।

মাঝে মাঝে খেয়াল করবেন যে সব গেম খেললে ফোন প্রচন্ড পরিমাণে গরম হচ্ছে এর কারণ হচ্ছে আমাদের এইসব সাধারণ এইসব গেম খেলার জন্য দরকার প্রচুর পরিমাণে পাওয়ার সাপ্লাই আর এই পাওয়ার সাপ্লাই যদি ব্যাটারি থেকে আসে যদি ব্যাটারি যদি পাওয়ার সাপ্লাইটি সঠিকভাবে পরিবর্তন পরিবর্তন না করতে পারে তাহলে কিন্তু আমাদের ফোনটি প্রসেসর অনেক বেশি কাজ করতে হয় এবং হচ্ছে মিনিমাইজ করে আনতে হয় প্রেসার ক্ষেত্রে দেখা যায় যে আমাদের ফোনের কিন্তু অনেক ধরনের হ্যাকিং ইস্যু এবং হচ্ছে ফোন গরম হয়ে যায়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url