Dial Code Number Nagad 2023 | নগদ একাউন্ট ডায়াল কোড ২০২৩

Nagad dial code number,  nagad helpline,  nagad live chat

Dial Code Number Nagad নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট ব্যবহার করার জন্য আপনাকে অবশ্যই নগদ একাউন্ট কোড দেখার নিয়ম জানতে হবে। যেহেতু নগদ মোবাইল ব্যাংকিং তাই মাঝেমধ্যেই আপনার ব্যালেন্স চেক করার প্রয়োজন পড়তে পারে। নগদ একাউন্ট কোড দেখার নিয়ম খুব সহজ এবং সুন্দর। নগদ একাউন্ট খোলার পর এই আমাদের কয়েকটি কোড জানতে হয়। যে সকল কোড দ্বারা আমরা সহজেই নগদে বিভিন্ন সার্ভিস সেবা পেয়ে থাকি।  আজকের পুরো আর্টিকেল জুড়ে সে সম্পর্কে কথা বলব।

নগদ বাংলাদেশের সেরা মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে একটি প্রতিষ্ঠান। নগদ বাংলাদেশ ডাক বিভাগের একটি সাবসিডিয়ারি সেবা। নগদ মোবাইল ব্যাংকিং ব্যবহারের মাধ্যমে আপনি মুহূর্তের মধ্যেই যেকোনো জায়গায় টাকা প্রেরন করতে পারবেন এক প্রান্ত থেকে অন্য প্রান্তে খুব সহজেই। তাছাড়া আপনি আপনার ফোনের মোবাইল ব্যালেন্স রিচার্জ, বিদ্যুৎ বিল , গ্যাসের বিল, পানির বিল ইত্যাদি বিল ঘরে বসে প্রদান করা যাচ্ছে। বিকাশ এবং উপায় এর পাশাপাশি নগদ বর্তমানে বাংলাদেশের সবচেয়ে পরিচিত মোবাইল ব্যাংকিং সেবা। 

একটি নগদ কোড দিয়েই তাদের সকল সেবা প্রদান করে থাকে। শুধুমাত্র একটি নগদ কোড ডায়াল করার পরে আপনি নগদ এর সকল সেবা তে সংযুক্ত হতে পারবেন। তবে যে সিম থেকে আপনি নগদ একাউন্ট খুলেছেন সেই সিম থেকেই এই কোডটি ডায়াল করতে হবে। অন্য সিম থেকে যদি ডায়াল করেন তাহলে নগদ অ্যাকাউন্ট ওপেন করার সিস্টেম চালু হবে। তো চলুন দেখে নেই 

Nagad Dial Code Number :

Nagad Dial Code Number হচ্ছে *167#

এই কোডটি ডায়াল করলে আপনার সামনে নগদের সকল সেবা চালু হবে। একটি ডায়াল করার পর আপনার সামনে ৮ টি অপশন আসবে। 

১.  ক্যাশ আউট
২.  সেন্ড মানি
৩. মোবাইল রিচার্জ
৪. পেমেন্ট (অনলাইন শপিং বিল পেমেন্ট)
৫. বিল পে
৬. মাই ডিপিএস (নগদ সঞ্চয় সুবিধা)
৭. স্বাধীন পে
৮. মাই নগদ

নগদ একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম:

প্রথমে আপনাকে ডায়াল করতে হবে *১৬৭#
তারপর আপনার সামনে ৮ টি অপশন আসবে। সেখান থেকে ৮ নাম্বার অপশন অর্থাৎ মাই নগদ অপশনটি সিলেক্ট করতে হবে। অতঃপর মেনুতে ব্যালেন্স লেখা। সেটিকে সিলেক্ট করতে হবে। তারপর আপনার সিক্রেট পিন দিলে আপনার ব্যালেন্স কত আছে সেটি ভেসে উঠবে।

Nagad helpline :

Nagad helpline Number is 16167 or 096 096 16167 if you want to contact nagad helpline, call the number. Nagad Office number is 16167

Nagad live chat :

Nagad live chat is available for all nagad user. nagad customer care live chat can help you to solve any problems. If you want to get help via live chat visit this link https://nagad.com.bd/contact

Nagad balance Cheack code:

Nagad balance cheack code is *167#. If you want to cheack your nagad balance?  Dial the code.

নগদ ক্যাশ আউট করার নিয়ম :

আপনি আপনার একাউন্টের টাকা যদি নগদ এজেন্টের মাধ্যমে উত্তোলন করতে চান, সেক্ষেত্রে সেটিকে ক্যাশ আউট বলে। ধরুন আপনার একাউন্টে 1000 টাকা রয়েছে। আপনি সেই টাকা উইড্রো করতে চান। সেক্ষেত্রে আপনাকে ক্যাশ আউট এজেন্টের মাধ্যমে করতে হবে। অর্থাৎ পার্সোনাল নাম্বার থেকে এজেন্টের মাধ্যমে উইথড্র কে ক্যাশ আউট বলে।

নগদ সেন্ড মানি করার নিয়ম :

আপনি যদি কোনো পার্সোনাল নগদ নাম্বারে টাকা পাঠাতে চান, সে ক্ষেত্রে সেন্ডমানি বলা হয়। ধরুন আপনার একাউন্টে 500 টাকা রয়েছে। আপনি সে টাকা অন্য কাউকে সেন্ড করতে চাচ্ছেন, তবে সেটি অবশ্যই পার্সোনাল নাম্বার হতে হবে। এই প্রসেসকে সেন্ড মানি বলা হয়। অর্থাৎ পারসোনাল টু পারসোনাল টাকা পাঠানো কে সেন্ড মানি বলা হচ্ছে। 

নগদ মোবাইল রিচার্জ করার নিয়ম :

আপনার অ্যাকাউন্ট থেকে যেকোনো ফোন নাম্বারে টাকা রিচার্জ কেই মোবাইল রিচার্জ বলা হয়ে থাকে। তবে এক্ষেত্রে অবশ্যই বাংলাদেশি নাম্বার হতে হবে। বিদেশি নাম্বারে রিচার্জ এ ক্ষেত্রে প্রযোজ্য নয়। 

নগদ পেমেন্ট করার নিয়ম :

আমরা অনেক সময় অনলাইনে কেনাকাটা করে পেমেন্ট অপশন এর মাধ্যমে পে করে থাকি। কোন অরগানাইজেশন অথবা কোন পেমেন্ট রিসিভ করে এমন দোকানের টাকা পেয়ে করার জন্য পেমেন্ট অপশন। অনেক সময় পেমেন্ট অপশনে আমরা অফার পেয়ে থাকি। যেমন ক্যাশব্যাক অফার। ইভ্যালি যেসময় ক্যাম্পেইন রান করেছিল, তখন নগদ অতি পেমেন্টের 10 পার্সেন্ট ক্যাশব্যাক অফার দিয়েছিল। 

নগদ বিল পে করার নিয়ম :

আমাদের নিত্য প্রয়োজনীয় বিলগুলো আমরা নগদ অ্যাপ এর মাধ্যমে দিতে পারব। যেমন বিদ্যুৎ বিল, গ্যাস বিল, পানির বিল ইত্যাদি আমরা ঘরে বসেই পেমেন্ট করতে পারবো।

মাই ডিপিএস : নগদ

আপনি যদি আপনার নগদ একাউন্ট এর মধ্যে ডিপিএস অর্থাৎ ডিপোজিট করতে চান সে ক্ষেত্রে আপনি এই অপশনটি ব্যবহার করতে পারবেন। আপনার একাউন্টের বর্তমান টাকা থেকে কেটে আপনি ডিপিএস এ রাখতে পারবেন। তারপর সময় শেষ হলে আপনি সুদসহ টাকা রিটার্ন পাবেন। নগর ডিপিএস এর মাধ্যমে আপনি প্রতিমাসে 500 টাকা করে জমা রাখতে পারবেন। মাসিক কিছু হারে সুদ পাবেন।

নগদ স্বাধীন পে করার নিয়ম:

নগদ অনেক ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসায়ী দের পাশে দাঁড়ানোর পরিকল্পনা নিয়েছে। যেমন ওষুধ গ্রোসারি পোস্ট অফিস এরকম কিছু ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসা এদের পাশে দাঁড়ানোর জন্য একজন নগদ এই স্বাধীন পেকে কাজে লাগিয়েছে। তারা মানুষকে ডোনেট করবে সাহায্য করবে। আপনি চাইলে এই নগদের এই সংগঠনের সাথে যুক্ত হয়ে মানুষকে সহযোগিতা করতে পারেন।

মাই নগদ

এখানে আপনি ব্যালেন্স চেক করতে পারবেন । আপনার অ্যাকাউন্টের হিস্টরি চেক করতে পারবেন । অর্থাৎ আপনার একাউন্টের সকল ইনফরমেশন এই অপশনের মধ্যে থাকবে। আপনার ট্রানজেকশন কবে কোথায় কি হয়েছে সেগুলো দেখাবে। আপনার ব্যালেন্স জানতে হলে অবশ্যই এই অপশনে ক্লিক করতে হবে। অতঃপর আপনাকে চেক ব্যালেন্স অপশনে ক্লিক করে আপনার গোপন পাসওয়ার্ডটি দিতে হবে। অতঃপর নগদ আপনাকে আপনার ব্যালেন্স জানিয়ে দিবে।

আজকে আমরা জানলাম নগদ একাউন্ট এর বিভিন্ন কোড সম্পর্কে।  এই অপশন গুলো ব্যবহারের মাধ্যমে আপনি খুব সহজেই দ্রুত সময়ের মধ্যেই মোবাইল ব্যাংকিং সুবিধা গ্রহণ করতে পারেন। বিকাশ নগদ উপায় রকেট ইত্যাদি মোবাইল ব্যাংকিং সার্ভিসগুলোর সুবিধা প্রায় হুবহু। তাই দেরি না করে এখনি দেখে নিতে পারেন আপনার ব্যালেন্স কত রয়েছে।

অসংখ্য ধন্যবাদ বন্ধুরা আমাদের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনার মূল্যবান সময়। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আমাদের অন্যান্য আর্টিকেলগুলো পড়ে আসবেন। আমরা নিয়মিত টেক রিলেটেড রিভিউ করে থাকি। অসংখ্য ধন্যবাদ সাথেই থাকবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url