20000 টাকার মধ্যে সেরা মোবাইল ফোন প্রাইজ ইন বাংলাদেশ

বর্তমান সময়ে স্মার্টফোন আমাদের অতীব গুরুত্বপূর্ণ একটি জিনিস। বর্তমান বিশ্বে ও স্মার্ট ফোন ছাড়া কেউই তাল মিলিয়ে চলতে পারবে না। তাই স্মার্টফোন বিভিন্ন ধরনের বিভিন্ন ক্যাটাগরির রয়েছেন ব্র্যান্ডের পাশাপাশি বাজারে বিভিন্ন ক্যাটাগরির স্মার্টফোন রয়েছে। আজকে 20 হাজার টাকার মধ্যে সবচেয়ে সেরা ফল গুলো সম্পর্কে কথা বলব। 20000 টাকার মধ্যে সেরা ফোন বর্তমানে ভালো ক্যাটাগরির ফোন কিনতে হলে আপনাকে 20,000 টাকার মধ্যে ভালো ফোন আপনি কিনতে পারবেন । একটা জিনিস মনে রাখবেন সব মডেলের ফোন সবার জন্য নয় আপনার জন্য যে ফোনটি উপযুক্ত সেই ফোনটি আপনার কেনা উচিত। কেউ ফোন কিনে নিজস্ব জিনিসপত্রের জন্য কেউ কেউ ফোন কিনে ক্যামেরার জন্য কেউ কেউ ফোন করেনে গেমিং করার জন্য। তাই প্রথমত আপনাকে বিবেচনায় আনতে হবে যে আপনি কেমন হন কিন্তু চান আপনি ওই ফোন দিয়ে কি ধরনের কনটেন্ট অথবা কি কাজ করতে চান তার পরে বাজেট ফ্যাক্টর। 

20000 টাকার মধ্যে সেরা মোবাইল ফোন

20000 টাকার মধ্যে সেরা মোবাইল ফোন

এই মুহূর্তে বাংলাদেশের বাজারে ২০ হাজার টাকার কম দামের অত্যাধিক দুর্দান্ত স্মার্টফোন বাজারে রয়েছে শাওমি রিয়েল মি অপ ভিভো চায়না কোম্পানি গুলো এই দামের ভিতরে ভালো ভালো ব্রান্ডের ফোন বাংলাদেশের লঞ্চ করেছে এবং জনপ্রিয়তা অর্জন করেছে। আমরা এই ফোনগুলো বিবেচনা করেছে ফিচারস এর উপর সেগুলো হচ্ছে:
  1. সাউন্ড 
  2. ফিঙ্গারপ্রিন্ট 
  3.  ক্যামেরা 
  4. স্ন্যাপড্রাগন 
  5. ফাস্ট চার্জিং 
ব্যাটারি ইত্যাদি বিষয়গুলো বিবেচনায় রেখেছি।

১. Xioami Redmi Note 10

20000 টাকার মধ্যে সেরা মোবাইল ফোন
2021 সালের মধ্যে শাওমি নোট 4 খুব জনপ্রিয় ছিল। 20000 টাকার মধ্যে সবচেয়ে ভালো একটি ফোন আমার কাছে মনে হয়েছে mi এই ফোনটিকে। 
ফিচার
ফোনটির 5000mh ব্যাটারি রয়েছে 33 ওয়াল্ড ফাস্ট চার্জিং রয়েছে। স্নাপড্রাগণ চিপসেট রয়েছে পাঞ্চহোল ক্যামেরা রয়েছে।
Mi মোবাইলটির 4/64 ভেরিয়েন্ট এর দাম 19999 টাকা। 

২. Realme Narzo 30

20000 টাকার মধ্যে সেরা মোবাইল ফোন

বর্তমানের রিয়েল মি কোম্পানি খুবই ভালো দ্রুততার সাথে বাংলাদেশের মার্কেটে কাজ করে আসছে। রিয়েলমি ফোন গুলো ডিসপ্লে থেকে ধরে স্পেসিফিকেশন সবগুলো বেটার রেজাল্ট দিচ্ছে। রিয়েলমি বর্তমানে খুব ভালো পজিশনে আছে এবং মার্কেট শেয়ার দখল করার চেষ্টা করছে 2021 সালের ভিতরে সবচেয়ে বেশি ফেল করেছে রিয়েল মি কোম্পানি। 20000 টাকার মধ্যে ফোন কিনতে চাইলে আপনি রিয়েল মি কোম্পানির সদস্য হতে পারেন।

ফোনটির দাম 19990
ফোনটি 2021 সালের মে মাসে প্রকাশ হয়েছে। 2021 সালের ভালো সেল হয়েছে ফোনটি এটি সিলভার এবং ব্লু কালারের হয়ে থাকে ফোরজি সাপোর্টেড একটি ফোন। Punch hole বডি 192 গ্রামের ওজন। ডিসপ্লে তে রয়েছে 6.5 ইঞ্চি ডিসপ্লে ফুল এইচডি ডিসপ্লে। সাথে রয়েছেন 90 হার্জ রিফ্রেশ রেট।
ক্যামেরাতে আছে 48 + 2 + 2 মেগাপিক্সেল। সামনের ক্যামেরা 16 মেগাপিক্সেল। ব্যাটারি থাকছে 5000mh ব্যাটারি 30 ওয়াট এর ফাস্ট চার্জিং। প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেক হেলিও g35 চিপসেট।  6 জিবি রেম 128gb রম। বাংলাদেশের তৈরি। 

আপনি যদি এই বাজেটের ভিতর সেরা অলরাউন্ডার একটি ফোন খুঁজে থাকেন তাহলে এই ফোনটি আপনার জন্য কারণ এই ফোনটিতে রয়েছে ভালো ক্যামেরা ভালোরেম ভালো চিপসেট যেটি আপনি খুব অনায়াসে আপনার ফোনকে ড্রাইভ করে নিতে পারবেন আপনার দৈনন্দিন কাজ থেকে ধরে গেমিং খুবই ভালো আসবে ক্যামেরা খুবই ভালো কাজ করবে তাই আপনি এটি কিনতে পারেন। 

৩. Xiaomi poco M3

20000 টাকার মধ্যে সেরা মোবাইল ফোন

ফোনটির দাম
17499 (৬ জিবি ৬৪ জিবি)
18499 (৬ জিবি ১২৮ জিবি)
Abu Bakar
Abu Bakar Sakin
ডিসপ্লে
৬.৫৩ ইঞ্চি (ফুল hd)
IPS ডিসপ্লে
ক্যামেরাটা আইপিএস ডিসপ্লে তে যার ফলে ভালো লাগবে আশা করা যায় কিন্তু রিফ্রেশমেন্ট ভালো থাকলে হয়তো বা আরো ভালো লাগতো ফোনটি। 

ক্যামেরা

সামনে ক্যামেরা
৮ মেগাপিক্সেল (ফুল এইচডি)

সামনের ক্যামেরা বেশি সাদা করে না ন্যাচারাল ছবি রাখে এবং খুবই সুন্দর ভিডিও রেকর্ড করা যায়।

পিছনের ক্যামেরা

৪৮ মেগাপিক্সেল
২  মেগাপিক্সেল
২ মেগা পিক্সেল

ক্যামেরা সেকশনটি খুবই ভালো করেছে তারা গুলো খুবই ভালো ডিটেইল তুলে খুবই ভালো ন্যাচারাল ছবি তুলে ফোনটি।

পারফরম্যান্স

অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১০ পাবেন
রেম 4gb
রম 64gb/ 128 জি
ফোনটি তারা খুব অনায়াসে ভালো ভালো গেম খেলতে পারবেন বড় বড় জাহাজ গুলো আপনি ট্রাই করতে পারবেন কোন লেকিন শিশু থাকবে না ফোন গরম হবে না ইনশাআল্লাহ এবং আপনি ফোনটিতে ভালো পারফর্মেন্স পাবেন । যেহেতু ফোনের মধ্যে স্নাপড্রাগণ 665 চিপসেট ব্যবহার করা হয়েছে ফোনটি খুব দ্রুত পারফরম্যান্স করবে।

ব্যাটারি

এই ফোনটিতে থাকছে বিশাল ব্যাটারি। 6000mh এর নন রেমোভাবল বাটারি পাবেন। সাথে পাবেন 18 ওয়াট এর ফাস্ট চার্জিং।
তো এই দিনটি ফোন থেকে বলাই যায় ফাস্ট চার্জিং পাচ্ছেন ভালো ব্যাটারি পাচ্ছেন ভালো ক্যামেরা পাচ্ছেন ভালো চিপসেট পাচ্ছেন আশা করা যায় খুব ভালো গেমিং পারফরম্যান্স পাবেন 2022 সালের মধ্যেই ফোনগুলো ভালো পজিশনে থাকবে এবং ভালো সেলস করবে বলে আমি আশা করি। বাবাদের আর্টিকেল ভালো লাগলে অবশ্যই আমাদের পরবর্তী আর্টিকেলগুলো পড়ে আসার আহ্বান জানাচ্ছি।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url