Redmi Note 10 Price and Bangla Review | রেডমি নোট ১০ দাম ও রিভিউ

শাওমি কোম্পানির রেডমি সিরিজের ফোন গুলো কিন্তু বাংলাদেশের বাজারে খুব আলোড়ন সৃষ্টি করেছে তা আপনারা সবাই জানেন। রেডমি সিরিজের মধ্যে নোট সিরিজের ফোন গুলো খুবই জনপ্রিয় বাংলাদেশের মধ্যে। তারা নোট সিরিজে অনেকগুলো ফ্ল্যাগশিপ থেকে ধরে ভালো ভালো ফোন বের করেছে মিডিল রেঞ্জের মধ্যে। আমার কাছেও মোটামুটি নোট সিরিজের সবগুলো ফোনই ভালো লেগেছে। আজকে কথা বলব রেডমি নোট টেন স্মার্টফোনটি সম্পর্কে। আশা করি আমাদের সাথেই থাকবেন বিস্তারিত খুঁটিনাটি জেনে নিন আজকের এই আর্টিকেল থেকে।

Redmi Note 10 Price and Bangla Review

Redmi Note 10 Price and Bangla Review

রেডমি নোট সিরিজ এর Note 10 ফোনটি অনেক আলোড়ন তৈরি করেছে আমাদের মধ্যে। এটি 2021 সালের মার্চ মাসে বাজারে এসেছে। ফোনটির দাম 25 হাজার টাকা। প্রাথমিক অবস্থায় তারা তিনটি কালারে ফোনটি বের করেছে সাদা সবুজ এবং নীল। স্মার্টফোনটির এ আপনি 4g ফুল সাপোর্ট পাবেন কিন্তু আপনি 5g সাপোর্ট পাবেন না এক্ষেত্রে আমাদেরকে কিছু হতাশ করেছে Redmi Note 10 । দুইটি ন্যানো সিম স্লট আছে এবং গ্লাস প্রটেকশন পাবেন এই ফোনটিতে। এই ফোনটিতে ইউএসবি সাপোর্ট সাপোর্ট পাবেন যা ফোনের একটি পজিটিভ দিক। আমরা অনেকেই সিপোট ব্যবহারের জন্য আবেদন করে থাকি বাস রিপোর্ট ব্যবহারে আমাদের সুবিধা বেশি থেকে থাকে। এটিতে ব্যবহার করা হয়েছে এলসিডি টাচ স্ক্রিন এবং সুপার অ্যামোলেড ডিসপ্লে। সুপার অ্যামোলেড ডিসপ্লের কথা শুনলেই মনে রং লাগে। সুপার এমোলেড ফোন চালানোর মজাই আলাদা। এছাড়াও ফোনটিতে প্লাস্টিকের বডি পাবেন পাঞ্চ হল ক্যামেরা পাবেন। গরিলা গ্লাসের প্রটেকশন থাকবে ফোনের পেছনে এটি হচ্ছে প্লাস্টিক এককথায় ফোনটি দেখতে অসাধারণ লাগে।

Redmi Note 10 ফোনটির ওজন 173 গ্রাম যা মোটামুটি ভালো। ওয়েট ব্যালেন্স এবং দিস্ট্রিবিউশন টা খুবই ভালো লেগেছে আমার কাছে। ফোনের স্কিন স্ক্রীন 6 দশমিক 43 ইঞ্চি। মোটামুটি বড় বলাই চলে। আপনি এটিতে মাল্টিটাস্কিং করতে পারবেন। 

ক্যামেরার ব্যাপারে যদি বলি সামনের ক্যামেরা 13 মেগাপিক্সেল এইচডি সাপোর্ট করে। 1080p তে ভিডিও করা যাবে এই ক্যামেরা দ্বারা।  পেছনে রয়েছে 48+ 8+2+2 মেগাপিক্সেল ক্যামেরা অর্থাৎ 4 টি ক্যামেরা। মেন ক্যামেরার সেন্সর রয়েছে এবং 1080p ভিডিও করা যাবে মাইক্রো লেন্স থাকবে। সবকিছু মিলিয়ে ক্যামেরার দিকে খুবই ভালো একটি পেয়েছি আমি ক্যামেরা টি খুবি ডিটেইলস ছবি তুলে স্যাচুরেশন পারফেক্টলি হ্যান্ডেল করে। 

Redmi Note 10 Price and Bangla Review | রেডমি নোট ১০ দাম ও রিভিউ

ফোনটির নাম রয়েছে ৪ জিবি এবং 6gb। এবং সাথে থাকছে রম 64 এবং 128gb। আপনি এক্সট্রা 512 জিবি মাইক্রো এসডি কার্ড  অর্থাৎ মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। 

Redmi note 10 ফোনের ব্যাটারি 5000 এম্পিয়ার non-removable ব্যাটারি। আপনি যদি নরমাল ইউজ করে থাকেন দুই থেকে তিনদিন ব্যাকআপ পাবেন ইনশাআল্লাহ। সাথে 33 ওয়াট এর ফাস্ট চার্জার পাবেন যা খুবই দ্রুত চার্জ করবে এবং hassle-free। ব্যাটারি খেতে খুবই ভালো ব্যাকআপ দিবে এই ফোনটি।

এন্ড্রয়েড ভার্সন পাচ্ছেন 10। এবং ফোনটিতে ইউজ করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 678 প্রসেসর। যা খুব দ্রুত স্পিড এবং এককথায় দুর্দান্ত পারফরম্যান্স পাবেন এই প্রসেসর দাঁড়া।

রেডমি নোট ১০ রিভিউ

ফোনটিতে একটি খারাপ দিক যেটি আমার মনে হয়েছে সেটি হচ্ছে অন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট থাকবে না। ফিঙ্গারপ্রিন্ট ফোনের সাইট মাউন্টেন অংশে থাকবে। যেটি আমার কাছে তেমন একটা ভালো লাগে না। ফোনটির ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে দেখতে খুবই ভালো লাগে সাথে গরিলা প্রটেকশন তারপরে হচ্ছে ভিডিওতে আপনি হাজারা সিপি তে ভিডিও করার সুবিধা পাচ্ছেন গেম খেলতে ভালোবাসেন মানে আপনি দুর্দান্ত পারফরম্যান্স পাবেনই ফোন দ্বারা সাথে 5000 এম্পিয়ার ব্যাটারী ব্যাটারী চার্জ নিয়ে ভাবতে হবে না চার্জ ফুরিয়ে গেলেও 33 ওয়াটের চার্জার রয়েছে গেমিং এর জন্য মোটামুটি দুর্দান্ত একটি ফোন বলা যেতে পারে এই ফোনটি কে। আর সাথে সাথে তো ক্যামেরার ভালো পারফর্মেন্স রয়েছে। 

Redmi Note 10 Price and Bangla Review | রেডমি নোট ১০ দাম ও রিভিউ

ফোনের সিম নেটওয়ার্ক সাপোর্ট আমার কাছে খুবই ভাল লাগেছে ওয়েব ওয়াইফাই স্পিড ভয়েস কল এক কথায় বলতে গেলে অসাধারণ। কল ড্রপ হচ্ছিল না অনেক নয়েজের ভিতরে কথা বললেও খুব স্পষ্টভাবে অপিনিওন শুনতে পেয়েছে। গেম খেলেও 1 থেকে 2 দিন চালানো যাবে ফোনটি। তবে নির্ভর করবে আপনি কি ধরনের গেম খেলছেন। আমি অনেক অ্যাপস মিলিয়ে চালিয়েছি কোন লেকিং এসেছিল না। ওভারঅল আমার কাছে ফোনটি ভালো লেগেছে কিন্তু ফোনটির নিয়মিত ব্যবহারে হিটিং ইসি ছিল খুবই কম তাই বর্তমানে এই ফোনটি খুবই ভালো পারফর্মেন্স দিচ্ছে এবং বাংলাদেশের বাজারে এটি খুব ভালো সেল হচ্ছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url