মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো

মোবাইল দিয়ে ইউটিউ চ্যানেল খুলার নিয়মঃ

এখন সবার একটি ইউটিউব চ্যানেল থাকা প্রয়োজন। কেননা একটি ইউটিউব চ্যানেলের মাধ্যমে আপনি চাইলে আপানার সকল ভিডিও গুলো সংরক্ষণ করতে পারেন বিনামূল্যে। আবার আপনি চাইলে সেই ভিডিওগুলো থেকে আয় রোজগার করতে পারবেন কিছু নিয়ম কানুন মেনে। যাই হোক, এসকল এর জন্য আপনার প্রয়োজন হবে একটি ইউটিউব চ্যানেলের। 

 

মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো

অনেকেই মনে করে যে ইউটিউব চ্যানেল তৈরি করতে হলে একটি কম্পিউটার বা ল্যাপটপ এর প্রয়োজন হয়। কিন্তু এটি একটি নিতান্তই ভুল ধারণা। আপনি মোবাইল দিয়েও প্রফেশনাল ইউটিউব চ্যানেল তৈরি করা যায়। একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে বেশ কিছু বিষয় মাথায় রাখতে হয়।যেই বিষয়গুলো যদি আপনি মাথায় না রেখে ইউটিউব চ্যানেল তৈরি করেন তাহলে আপনার পরবর্তীতে গিয়ে সমস্যা হতে পারে। 

 

ইউটিউব চ্যানেল খোলার জন্য তেমন কোনো কিছুই প্রয়োজন নেই। শুধুমাত্র আপনার একটি ফ্রেশ জিমেইল একাউন্ট থাকলেই হয়ে যাবে। ইউটিউব চ্যানেল দুইভাবে খোলা যায়। প্রথমত ইউটিউব অ্যাপস থেকে আর দ্বিতীয় টি হলো যেকোনো ব্রাউজার দিয়ে। ইউটিউব অ্যাপস থেকে প্রোফেশনাল চ্যানেল তৈরি করা যায় না। তাই আপনার জন্য সাজেশন থাকবে একটি ব্রাউজার ব্যবহার করে চ্যানেল তৈরি করা। 

 

ইউটিউব চ্যানেল তৈরি করার আগে আরেকটা বিষয় জেনে রাখা ভালো।দুই প্রকার ইউটিউব চ্যানেল খোলা যায়। এক প্রকার হলো পারসোনাল একাউন্ট আরেক প্রকার হলো ব্রান্ড একাউন্ট। এখন প্রশ্ন হলো আপনি কোন চ্যানেল খোলবেন পারসোনাল একাউন্ট না ব্রান্ড একাউন্ট? বা এই দুইপ্রকার চ্যানেলের মধ্যে পার্থক্য কি? এই দুই প্রকার চ্যানেলের মধ্যে তেমন কোনো পার্থক্য নেই। আপনি ব্রান্ড একাউন্টে আলাদা এডমিন, মডারেটর যোগ করতে পারবেন যেটা পারসোনাল একাউন্টে করা যায় না। তবে ইউটিউব এক্সপার্ট গন সবসময় ব্রান্ড একাউন্ট করার সাজেশন দেয়। 

 

এখন আর কোনো অতিরিক্ত তথ্য নয়। এখন সরাসরি ইউটিউব চ্যানেল খোলার বিষয়ে চলে যাবো। প্রথমে আপনি আপনার যেই জিমেইল এর আন্ডারে ইউটিউব চ্যানেল খুলবেন সেটা আপনার পছন্দের ব্রাউজারে লগইন করে নিবেন। তারপর চলে যাবেন YouTube.com এই ওয়েবসাইটে। তারপর উপরে ডানপাশে আপনার প্রোফাইল আইকনে ক্লিক করে ইউটিউব স্টুডিও তে ক্লিক করবেন। 

 

মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো

ক্লিক করার পর এই রকম একটি ইন্টারফেস দেখতে পাবেন। এখানে আপনাকে প্রথম নাম ও শেষ নাম দিতে বলবে। কিন্তু আমরা আগেই থেকেই জানি যে আমরা ব্রান্ড একাউন্ট তৈরি করবো। তার জন্য আপনি নিচে লক্ষ করলেই দেখতে পাবেন Use a business Name আপনি এই অপশনে ক্লিক করবেন এবং আপনার চ্যানেলের নাম দিয়ে দিবেন। তারপর নেক্সট বাটনে ক্লিক করলে আপনার ফোন নাম্বার দিয়ে ভেরিফাই করলেই আপনার প্রোফেশনাল ইউটিউব চ্যানেল তৈরি হয়ে যাবে মোবাইল দিয়ে।  

Next Post
No Comment
Add Comment
comment url